Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

ইস্কাটনে ভবনে অগ্নিকাণ্ডে শিশুসহ নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:০৯ এএম | আপডেট : ১১:২৬ এএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২০

রাজধানীর ইস্কাটনে একটি ভবনে অগ্নিকাণ্ডে এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে; দগ্ধ ও ধোঁয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও পাঁচজন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসাইন জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে দিলু রোডের একটি পাঁচতলা ভবনের গ্যারেজে আগুনের সূচনা হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় ৫টা ৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

এরশাদ হোসাইন বলেন, আগুন নেভানোর পর উদ্ধারকর্মীরা ওই ভবন থেকে এক শিশুসহ তিনজনের মৃতদেহ উদ্ধার করেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

তিনি বলেন, একজন পুরুষের মৃতদেহ পাওয়া যায় গ্যারেজে। আরেকজন পুরুষ ও একটি শিশুর মৃতদেহ ছিল তিনতলার সিঁড়িতে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, শহিদুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি এবং ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসকে (৩৮) বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তারা ওই ভবনের তৃতীয় তলায় থাকতেন।

“চিকিৎসকরা বলেছেন, শহিদুলের শরীরের ৪৩ শতাংশ এবং জান্নতের ৯৫ শতাংশ আগুনে পুড়ে গেছে।”

ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়া সুমাইয়া আক্তার (৩০), মাহাদি (৯) ও মাহমুদুল হাসান (৯ মাস) নামে আরও তিনজনকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা ওই ভবনের পঞ্চম তলার বাসিন্দা। তারা শঙ্কামুক্ত বলে বাচ্চু মিয়া জানিয়েছেন।

ওই বাড়ির গ্যারেজে থাকা পাঁচটি গাড়ি আগুনে পুড়ে গেছে। তবে কীভাবে সেখানে আগুনের সূত্রপাত হয়েছিল সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি ফায়ার সার্ভিস কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ