Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রে বিয়ার কোম্পানির কারখানায় গুলি, নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১১:১২ এএম | আপডেট : ১১:৩৮ এএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২০

যুক্তরাষ্ট্রে এক বিয়ার কোম্পানির কারখানায় বন্দুকধারীর গুলিতে কারখানাটির পাঁচ কর্মচারী নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় বুধবার বেলা ২টায় দেশটির উইসকনসিন অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিলওয়াকিতে অবস্থিত মলসন কুজ বেভারেজ কোম্পানির কারখানায় এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পাঁচ কর্মচারীকে নিহতের পর বন্দুকধারীও আত্মহত্যা করেন। পুলিশ তার গুলিবিদ্ধ লাশ কারখানা থেকে উদ্ধার করেছে।

রয়টার্সকে মিলওয়াকি শহরের পুলিশপ্রধান আলফোন্সো মোরালেস জানান, ‘ওই সময় কারখানাটির ২০টি ভবনে এক হাজারেরও বেশি শ্রমিক কাজ করছিল। এ সময় একটি ভবনে গোলাগুলির শব্দ শোনা যায়। আমরা ঘটনাস্থলে পৌঁছে কারখানা শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করেছি। রক্তপাতের ঘটনাটি মলসন কুজ কমপ্লেক্সের ভেতরেই সীমাবদ্ধ ছিল। বাইরের কেউ জড়িত ছিল না। মৃত বন্দুকধারী একাই হামলাটি চালিয়েছে। ওই বন্দুকধারী খুনি মিলওয়াকি শহরের ৫১ বছর বয়সী এক বাসিন্দা।’

তবে কি কারণে বন্দুকধারী শ্রমিকদের ওপর এ হত্যাযজ্ঞ চালিয়ে আত্মহত্যা করেছে সে বিষয়ে কিছুই জানাননি মোরালেস।

ঘটনার কয়েক ঘণ্টা পর এক সংবাদ সম্মেলনে পুলিশপ্রধান বলেন, ‘শ্রমিকদের সবার নিরাপত্তা নিশ্চিত করা গেছে। আর কোনো হুমকি নেই। এর পরও আমাদের তদন্ত অব্যাহত থাকবে। আমাদের আইন প্রয়োগকারী কর্মকর্তারা কারখানাটির ভবনগুলোতে তল্লাশি চালিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।’

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ সহিংসতাকে ‘ভয়ানক ঘটনা’ বলে উল্লেখ করে এক বিবৃতিতে হামলাকারী বন্দুকধারীকে ‘নীতিহীন খুনি’ অভিহিত করেছেন।

প্রসঙ্গত মিলওয়াকি শহরের কেন্দ্রস্থলের পশ্চিম দিকে অবস্থিত এই কারখানাটি স্থানীয়ভাবে ‘মিলার ব্রুয়েরি’ নামে পরিচিত। এটি দেশটির অন্যতম শীর্ষস্থানীয় ব্রান্ড।



 

Show all comments
  • Sara ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৭ পিএম says : 0
    Hollywood movie scene not true.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন