Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে পৃথক সংঘর্ষে আহত ৪৫

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আড়াইহাজারে পৃথক সংঘর্ষে নারীসহ অন্তত ৪৫ জন আহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার উচিৎপুরা ইউনিয়নের আগুয়ানদী এবং শুক্রবার সকালে খাগকান্দা ইউনিয়নের তাতুয়াকান্দা  গ্রামে  সংঘর্ষের ঘটনা দুটি ঘটে। সংঘর্ষে আহত হয় অন্তত ৪৫ জন। প্রত্যক্ষদর্শীরা জানান, আগুয়ানদী গ্রামের আওয়ামী লীগ নেতা মান্নান মেম্বার ও জলিল মিয়ার মধ্যে  আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। ঘটনার সময় উভয় পক্ষের মধ্যে প্রথমে বাকবিত-া। পরে রক্ষক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। কয়েক ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়। আহতদের মধ্যে আশংকা জনক অবস্থায় দুলাল, শামীম  ও ইলিয়াছ নামের ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিদের মধ্যে গাফ্ফার, হান্নান, কাজল, তাবারক, আরিফসহ ১০ জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে উপজেলার খাগকান্দা ইউনিয়নের তাঁতুয়াকান্দা এলাকায় শুক্রবার  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের মধ্যে  মাহবুব আলম, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, রাসেল, অদুদ, মুকুল, বাবুল, লতিফ, আলী আজগর ও আবুলকে  উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে যুবলীগের নেতা মাহবুবের হাতের কব্জি বিছিন্ন হওয়ায় তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয় বিভিন্ন সেবা কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন।
জানা গেছে, ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুব আলম খাগকান্দা ইউনিয়ন থেকে গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রস্তুতি নিয়ে ছিলেন। একই ইউনিয়ন থেকে সাইফুলও নির্বাচন করার প্রস্তুতি নেয়। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। শুক্রবার তাঁতুয়াকান্দা পশ্চিমপাড়া জামে মসজিদের কালেকশন নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  একপর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়।
আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, ২টি সংঘর্ষের ঘটনায় ৩টি মামলা হয়েছে। বর্তমানে এলাকা শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আড়াইহাজারে পৃথক সংঘর্ষে আহত ৪৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ