Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

আমরণ অনশনে অসুস্থ রাবির ১৫ শিক্ষার্থী

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩৫ পিএম

বিভাগের নাম পরিবর্তনের দাবিতে টানা ২৪ ঘন্টা ধরে আমরণ অনশন করে অসুস্থ হয়ে পড়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের ১৫ শিক্ষার্থী। বুধবার সকাল ১০ টা থেকে এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে ফলিত পরিসংখ্যান বিভাগ নামে নামকরণের দাবিতে আমরণ অনশন করে আসছে তারা। এঘটনায় এখন পযর্ন্ত ১৫ শিক্ষার্থী অসুস্থ হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অসুস্থ হওয়া শিক্ষার্থীরা হলেন তপশ্রƒী শারনাল, সোহাগ, নিশি খাতুন, মোবাশশির উল্লাহ, আবির হাসান, আয়নাল, সাগর নাঈম, ফারজানা ইয়াসমিন লিজা, অর্পিতা পূজা, শুলেখা খাতুনসহ বেশ কয়েকজন অসুস্থ হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
শিক্ষার্থীরা বলেন, অনশনে এ পর্যন্ত ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টর দেখতে আসলেও বিভাগের শিক্ষকরা কোন খোঁজ নেয়নি। এটি আমাদের জন্য হতাশাজনক। এ দাবি আমাদের অস্তিত্বের। তাই বিভাগের নাম পরিবর্তন না হওয়া পর্যন্ত আমরণ অনশন চলবে।
এদিকে রাতেই অনশনরত শিক্ষার্থীদের দেখতে যান বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান। এ সময় প্রো-ভিসি অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া বলেন, ভিসি ক্যাম্পাসের বাইরে আছেন। তিনি আসলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
এর আগে দাবি আদায়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিভাগটির শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ