Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

রিয়ালের হার, কাতালান মিডিয়ার ব্যঙ্গ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৪০ পিএম

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে জয়ের নেপথ্য নায়ক বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা। ঘরের ছেলের এমন সাফল্যে উল্লাসে মেতেছে কাতালোনিয়ান সংবাদ মাধ্যমগুলো। রোববার রাতে এল ক্ল্যাসিকোর আগে জিদানের শিষ্যদের এমন হার বার্সাকে সাহস যোগাবে বলেও ইঙ্গিত প্রতিবেদনগুলোতে।

কাতালোনিয়ার জনপ্রিয় ক্রীড়া দৈনিক মুন্ডো দেপোর্তিভো। রিয়ালের হারের পর প্রচ্ছদে একটা শব্দই উল্লেখ করেছে, ‘ফেলিসিটি’। ইংরেজি এ শব্দের বাংলা অর্থ করলে দাঁড়ায় ‘আশীর্বাদ’! লস ব্লাঙ্কোসদের হার কিসের আশীর্বাদ সেটা না বললেও চলছে।

আরেক দৈনিক স্পোর্ট প্রচ্ছদে লিখেছে, ‘গার্দিওলা, তোমার আঙুল আমাদের পথ দেখাবে’। ২০১১ সালে হোসে মরিনহোর জন্য রিয়াল সমর্থকদের বানানো এক ব্যানারের ব্যঙ্গ এটি!

টানা তিন ম্যাচে জয়হীন থাকল জিদানের দল। যার মধ্যে সবশেষ দুটিতে হার। এরইমধ্যে আবার বার্সার থেকে দুই পয়েন্ট পিছিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে দুইয়ে নামতে হয়েছে রিয়ালকে। এমন নড়বড়ে অবস্থায় রোববার বার্নাব্যুতে এল ক্ল্যাসিকো খেলতে নামবে দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন