Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

মুন্সিগঞ্জে রূপালী ব্যাংকের ৫৭৩তম সিরাজদিখান বাজার শাখা উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৩ পিএম

মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখানে সম্পূর্ন অনলাইন সুবিধা নিয়ে রূপালী ব্যাংক লিমিটেডের ৫৭৩তম সিরাজদিখান বাজার শাখার উদ্বোধন করা হয়েছে। বৃহষ্পতিবার (২৭ ফেব্রুয়ারি) অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিভাবে এর উদ্বোধন করেন।

মো. আসাদুল ইসলাম বলেন, রূপালী ব্যাংকের ৫৭৩তম শাখাটির একটি অন্যতম বিশেষত্ব হচ্ছে শাখাটি মুজিব বর্ষে উদ্বোধন করা হলো। শুধু সরকারি ব্যাংক নয় বেসরকারি ব্যাংকেও গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু ব্যাংকগুলোকে জাতীয়করন করেছিলেন যাতে প্রান্তিক পর্যায়ে জনগনের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌছে দেয়া যায়। সেই লক্ষ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ। তিনি বলেন, সিরাজদিখানে রূপালী ব্যাংকের শাখা খুলতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। তিনি ওই এলাকার জনগনকে রূপালী ব্যাংকের সেবা গ্রহন করার পরামর্শ দেন। তিনি বলেন, অর্থ মন্ত্রনালয়ের বিভিন্ন সিদ্ধান্ত ব্যাংকিংখাতে ইতিবাচক ভূমিকা রেখেছে যার ফলাফল আমরা ইতোমধ্যে পাচ্ছি। রেমিট্যান্স বেড়েছে ৩০ শতাংশ, খেলাপী ঋণও উল্লেখযোগ্য পরিমান কমেছে।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতাউর রহমান গ্রাহকদের শাখা থেকে রেমিট্যান্স গ্রহন করে শাখাকে একটি লাভজনক শাখায় পরিনত করার আহবান জানান। ‘শত বর্ষে শত শাখা রূপালী ব্যাংক মেলুক পাখা’- এই শ্লোগানকে ধারন করে মুজিব বর্ষে রূপালী ব্যাংক ১০০ শাখা খোলার উদ্যোগ নিয়েছে বলেও জানান তিনি।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুল আউয়াল এবং মুন্সিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায়। এতে স্বাগত বক্তব্য রাখেন রূপালী ব্যাংক ঢাকা উত্তর বিভাগীয় কার্যালয়ের জিএম সঞ্চিয়া বিনতে আলী।

 

 

 



 

Show all comments
  • mainulislam ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৪৪ পিএম says : 0
    আমরা যারা বিদেশথেকে টাকা পাঠাই তারা যেন smsএর মাধ্যমে টাকাটা জমা হয়েছে জানতে পারি সে বেবস্তা করেন অনেক ব্যাংক ই এরকমবেবস্তা আছে আমি চাই আপনারা এটা করে আমাদের কে উপকিত করবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপালী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ