Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

‘মুসলিমদের সাথে পশুর মতো আচরণ করা হচ্ছে’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৫ পিএম

ভারতের রাজধানী দিল্লিতে সপ্তাহের শুরুর দিন রোববার থেকে চলমান সহিংসতায় প্রাণ গেছে অনেকের। সরকারি হিসেবে মৃতের সংখ্যা ২০ দেখানো হলেও বাস্তবে সেই সংখ্যা আরও অনেক বেশি বলে দাবি করেছে বিবিসিসহ একাধিক গনমাধ্যম। আহত হয়েছেন দুইশর অধিক। গত এক দশকের মধ্যে চলমান ঘটনাবলীকে ভারতে সবচেয়ে ভয়াবহ সহিংসতা বলে উল্লেখ করা হচ্ছে। দেশটির বিতর্কিত নাগরিকত্ব আইনের (সিএএ) পক্ষ ও বিপক্ষ গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের সূচনা হয়েছিলো রোববার, যা পরে সাম্প্রদায়িক সহিংসতায় রূপ নেয় বলে জানিয়েছে বিসিবি।

ছবি এবং ভিডিওতে সয়লাব হয়ে গেছে সোশ্যাল মিডিয়া। এসব ছবিতে দেখা গেছে, অগ্নিসংযোগের পাশাপাশি লাঠি-রড নিয়ে মুখোমুখি অবস্থায় দাঁড়িয়ে আছে সংঘর্ষকারীরা। এমন পরিস্থিতিতে সাধারন মানুষদের মন ভেঙেছে। বাদ যাননি ক্রিকেটাররাও। ভারতে মনুষ্যত্ববোধই বিলুপ্ত বলে টুইট করেছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, ‘দিল্লির সংহিংসতার যত দৃশ্য দেখেছি হৃদয়টা ততই পুড়ে গেছে। মুসলিমদের সাথে পশুর মতো আচরণ করা হচ্ছে। মনুষ্যত্ববোধ সেখানে (ভারত) বিলুপ্ত। ভালো সময়ের জন্য প্রার্থনা করি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন