Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

হিলিতে বিজিবি বিএসএফের পতাকা বৈঠক

হিলি বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

সীমান্তে মানুষ হত্যা, চোরাচালান, মাদক পাচার রোধ ও অবৈধ অনুপ্রবেশ রোধে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এর সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিজিবির হিলি আইসিপি ক্যাম্পে দু’বাহিনীর মাঝে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। এর আগে সকালে সীমান্তের শুণ্যরেখায় বিএসএফের কর্মকর্তাবৃন্দ আসলে বিজিবি তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বৈঠক শেষে দুপুর সোয়া ২টায় একই পথ দিয়ে বিএসএফ সদস্যরা ভারতে চলে যান। বৈঠকে বিজিবির পক্ষে বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল জহিরুল হক খানের নেতৃত্বে ১৬ সদস্যের বিজিবি দল অংশগ্রহণ করেন। বিএসএফের পক্ষে ভারতের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি টিপিএস সিদুর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।
বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল জহিরুল হক জানান, সীমান্তে বিএসএফ কতৃক নিরীহ মানুষের উপর গুলিবর্ষণ না করা, চোরাচালান, মাদক পাচার, অবৈধ অনুপ্রবেশ রোধ ও সীমান্ত থেকে কাউকে গ্রেফতার না করার বিষয়ে দু’বাহিনীর মাঝে বৈঠকে আলোচনা করা হয়েছে। এ ব্যাপারে উভয়পক্ষ একমত পোষণের পাশাপাশি সমন্বিতভাবে টহল ব্যবস্থা জোরদারের সিন্ধান্ত গৃহিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ


আরও
আরও পড়ুন