Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিনদিনেই ১০০ কোটি ক্লাবে সালমানের ‘সুলতান’

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

জীবনী চলচ্চিত্র নিয়ে কিছুটা ঝুঁকি থেকেই যায়। সালমানের মত শীর্ষ তারকা থাকার পরও তাই অনেকে ফিল্মটি নিয়ে সন্দেহ পোষণ করে আসছিল। কিন্তু পরিচালক চলচ্চিত্রটিকে এমন করে সাজিয়েছেন তাতে তা নারী, পুরুষ, শিশু আর সব বয়স শ্রেণির দর্শককে সমান আকর্ষণ করেছে। এবারের ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া সালমান খানের চলচ্চিত্র ‘সুলতান’ বুধবার মুক্তি পেয়ে যা আয় করেছে এই বছর মুক্তি পাওয়া অধিকাংশ ফিল্মই সব মিলিয়ে এতো আয় করতে পারেনি।
সূচনা দিনের ৩৬.৫৪ কোটি রুপি আয় দেখে সহজেই অনুধাবন করা যায় দুদিনের বর্ধিত সপ্তাহান্তে চলচ্চিত্রটির আয় ১৫০ কোটি রুপি ছাড়িয়ে যেতে পারে। বলাই বাহুল্য ঈদের ছুটির পুরো সুবিধাটি পেতে যাচ্ছে ‘সুলতান’। এই বছর মুক্তি পাওয়া ‘আজহার’ সব মিলিয়ে আয় করেছে ৩৩ কোটি রুপি। ‘সর্বজিত’ ফিল্মটির মোট আয় ২৯ কোটি রুপি। ‘সনম রে’ এবং ‘কেয়া কুল হ্যায় হাম’ যথাক্রমে আয় করেছে ৩০.৩২ কোটি রুপি এবং ৩০.২৫ কোটি রুপি। সর্বকালের হিসেবে প্রথম দিনের আয়ের ক্ষেত্রে ‘সুলতান’-এর আগে আছে ‘দ্য হ্যাপি নিউ ইয়ার’ (৪৪.৯৭ কোটি রুপি) এবং ‘প্রেম রতন ধন পায়ো’ (৪০.৩৫ কোটি রুপি)।
বৃহস্পতিবার ঈদের দিন ‘সুলতান’ আয় করেছে ৩৭.২ কোটি রুপি। শুক্রবারের ৩২.১৫ কোটি রুপি আয় নিয়ে প্রথম তিনদিনেই ফিল্মটি আয় করেছে ১০৫.৮৯ কোটি রুপি। এটি সালমানের ১০০ কোটি রুপি আয় সীমা অতিক্রমকারী দশম ফিল্ম। ভারতের বাইরে চলচ্চিত্রটি তিন দিনে আয় করেছে ৫০ কোটি রুপির বেশি। বোঝাই যায় ‘সুলতান’ এই বছরের সবচেয়ে সফল চলচ্চিত্র হিসবে স্বীকৃতি পাবে ক্রমে। এই আয়ের ধারায় কাল শুক্রবার ফিল্মটি ‘হাউসফুল থ্রি’র আয় (১০৭.৭ কোটি রুপি) অতিক্রম করবে এবং রবিবার সকালেই ছাড়াবে ‘এয়ারলিফ্ট’ ফিল্মটির আয় (১২৭.৮ কোটি রুপি)। আর পাঁচদিনেই ‘সুলতান’ ২০১৬’র সফলতম চলচ্চিত্রের মর্যাদা পাবে।
আলি আব্বাস জাফর পরিচালিত চলচ্চিত্রটিতে স্পোর্টস ড্রামাটিতে সালমান মল্লযোদ্ধা সুলতান আলি খানের ভূমিকায় অভিনয় করেছেন। এতে আরও অভিনয় করেছেন আনুশকা শর্মা, রণদীপ হুদা এবং অমিত সাথ।
গ্রন্থনা : মোহাম্মদ শাহ আলম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিনদিনেই ১০০ কোটি ক্লাবে সালমানের ‘সুলতান’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ