Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

ভাটার মাটিতে মহাসড়কে নাকাল

বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ফরিদপুরের বোয়ালমারী ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়ক ইটভাটার মাটিতে বেহাল দশা। বিশেষ করে সহস্রাইল থেকে ভাটপাড়া পর্যন্ত ৪ কিলোমিটার মহাসড়ক কাঁদা পানিতে একাকার। ইটভাটার মালিকরা ট্রলিতে করে মাটি টানায় সড়কে মাটি পড়ে এ দুরাবস্থার সৃষ্টি হয়েছে। এ কারণে সড়কটি যানবাহনের জন্য ঝুকিপূর্ন হয়ে উঠেছে। লঘুচাপে সৃষ্ট হালকা বৃষ্টিতে এ ধরণের পরিস্থিতি প্রতি বছরই সৃষ্টি হয়। স্থানীয় প্রশাসন মুখে সতর্ক করে দিলেও ভাটার মালিকরা তেমন একটা কর্ণপাত করেন না। অধিকাংশ ভাটা মহাসড়কের পাশে অবস্থিত। এ ছাড়া উপজেলার ঠাকুরপুর সাতৈর, ময়েনদিয়া বোয়ালমারী সদর আঞ্চলিক সড়কেরও একই অবস্থা। সস্রাইল গ্রামের বাসিন্দা আবুল বাশার মোল্যা বলেন, প্রশাসন শক্ত হাতে এগুলো মোকাবেলা না করলে দুর্ঘটনায় প্রাণ হানির শংকা রয়েছে।
ইতোমধ্যে এ সড়কে দু’মোটরসাইকেল আরোহী রাস্তার ওপর পড়ে আহত হয়েছে। তিনি আরও অভিযোগ করেন, কৃষি কাজের জন্য আনা ট্রলি মাটিটানায় অবৈধভাবে ব্যহবার হচ্ছে। অল্প বয়সী ট্রলি চালকদের ট্রেনিং না থাকায় তারা বেপরোয়াভাবে ট্রলি চালায়। এ জন্য ট্রলি চাপায় উপজেলার বিভিন্ন স্থানে প্রাণহানির ঘটনাও ঘটেছে।
উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ জানান, বিভিন্ন সময় ইটভাটার মালিকদের সড়কের মাটি সরিয়ে ফেলার জন্য বলা হয়েছে। যদি তারা যথাযথ ব্যবস্থা না নেয় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়ক

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন