Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাইগ্রেশন নিয়ে কর্মশালা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুনস্থাপন (আরএফএল) বিভাগের উদ্যোগে ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)’র সহযোগিতায় ‘বন্দি পরিসেবা ও মাইগ্রেশন কার্যাবলী’ বিষয়ক একটি অর্ধদিবস কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সোসাইটির প্রশিক্ষণ কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব মোহাম্মদ রফিকুল ইসলাম। কর্মশালায় দেশের বিভিন্ন জেলা কারাগার ও ঢাকা কেন্দ্রীয় কারাগারে দায়িত্বরত ১২ জন জেল সুপার ও বিভিন্ন মন্ত্রনালয়ের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, দেশ ও বিদেশের কারাগারে বন্দি থাকা ও পরিবার থেকে সম্পূর্ণরূপে বিছিন্ন হয়ে পড়া মানুষদেরকে তাদের পরিবারের সাথে পুন যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট। তিনি বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির এ ধরনের উদ্যোগকে দেশের জনগণের মাঝে পৌঁছে দিতে হবে। যার ফলে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবার উভয়ই উপকৃত হবে। সরকারের বিভিন্ন সহযোগী সংস্থা ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মিলিত প্রচেষ্টায় বিডিআরসিএস আরএফএল কার্যক্রমকে আরও ফলপ্রসূ করা সম্ভব। বিডিআরসিএস পারিবারিক যোগাযোগ পুনস্থাপন (আরএফএল) কার্যক্রমকে আরও বিস্তৃত ও জনগণের মাঝে গ্রহণযোগ্য করে তুলতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে অব্যাহতভাবে সহযোগিতা করার জন্য অংশগ্রহণকারীদের আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মশালা

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন