Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া-১ আসনে উপনির্বাচন ২৯ মার্চ

আ.লীগ ও বিএনপি প্রার্থীদের মনোনয়ন দাখিল

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বগুড়া -১ সংসদীয় আসনের উপ নির্বাচনে ক্ষমতাসীনদল আওয়ামী লীগের প্রার্থী মরহুম আব্দুল মান্নান এমপির স্ত্রী সাহাদারা মান্নানের পর বিএনপি মনোনিত প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির তার মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি বৃহষ্পতিবার দুপুরে দলীয় নেতা কর্মিদের সাথে নিয়ে বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ এর নিকট মনোনয়নপত্র দাখিল করেন। বগুড়া জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, এর আগে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সাহাদারা মান্নান গত বুধবার সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেনের নিকট মনোনয়নপত্র জমা দেন । উল্লেখ্য, জেলার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা এবং ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ও গোসাইবাড়ি ইউনিয়ন নিয়ে ৩৬ বগুড়া-১ আসন গঠিত।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে মোট ভোটার ৩ লাখ ১৭ হাজার ৫৬৯ জন। এরমধ্যে সারিয়াকান্দি উপজেলায় ১ লাখ ৭১ হাজার ৫৫১ জন ও সোনাতলা উপজেলায় ১ লাখ ৪৬ হাজার ১৮ জন। এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে আসনটি শুন্য ঘোষিত হলে ২৯ মার্চ উপনির্বাচনের দিন ধার্য হয় । ঘোষিত উপ নির্বাচনের শিডিউল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৭ ফেব্রুয়ারি। আগামী ১ মার্চ বাছাই ও ৮ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন । প্রতীক বরাদ্দ দেয়া হবে ৯ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ