Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে মুসলিম নিধন চলছে

আনজুমান ট্রাস্টের প্রতিবাদ সভা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভারতে মুসলিম নিধনের প্রতিবাদে গতকাল বৃহষ্পতিবার আনজুমান-এ-রহমািনয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউসিয়া কমিটির উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী বিক্ষোভে উত্তর-পূর্ব দিল্লীতে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটছে। ভারতের রাজধানী দিল্লী এখন রণক্ষেত্রে পরিণত হয়েছে। ভারত সরকার পরিকল্পিতভাবে মুসলিম নিধন কার্যক্রম অব্যাহত রেখেছে।
দিল্লীতে চলমান দাঙ্গায় মুসলমানদের জান-মাল ও ধর্মীয় স্থাপনা রক্ষায় ভারত সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ উল্লেখ করে তারা ভারতে চরম হিন্দুত্ববাদী, উগ্রবাদী বিজেপি পরিচালিত ইসলাম ও মুসলমান বিরোধী ষড়যন্ত্র ও আগ্রাসন থেকে ভারতীয় মুসলমানদের গণহত্যা ও তাদের ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষায় অবিলম্বে জাতিসংঘসহ বিশ্বের শান্তিকামী সম্প্রদায় এবং মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। এদিকে আগামীকাল শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে।
সভায় বক্তব্য রাখেন আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, অ্যাডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, অ্যাসিসটেন্ট জেনারেল সেক্রেটারি এসএম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি প্রফেসর কাজী সামশুর রহমান, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মহাসচিব মুহাম্মদ সাহাজাদ ইবনে দিদার, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মুহাম্মদ মোছাহেব উদ্দিন বখতেয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ