Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পৃথিবীর বিস্ময় তাজমহল’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

এক ঝলক দেখলেই মুখ থেকে বেরিয়ে যায়, ‘বাহ তাজ!’ দিনের প্রতিটি সময় তার রূপ এক এক রকমের। সেই রূপ যে শুধুমাত্র মুগ্ধ করেছে ইভাঙ্কা ট্রাম্পকে একথা বললে বোধহয় ভুল হবে। তাজমহল দেখে বিস্মিত ইভাঙ্কা ট্রাম্প।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে স্বামী স্বামী জারেড কুশনারকে নিয়ে মেয়ে ইভাঙ্কা ৩৬ ঘণ্টার সফরে ভারতে এসেছিলেন। ট্রাম্পের সফর সঙ্গী হিসেবে ছিলেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। ভারত সফরের প্রথম দিনেই মোঘল সাম্রাজ্যের প্রেমের নিদর্শন দেখে বিস্ময় প্রকাশ করেছেন ইভাঙ্কা ট্রাম্প। তাই ভারত ও ভারতবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান ইভাঙ্কা ও তার স্বামী জারেড। যুক্তরাষ্ট্রে ফিরে ইভাঙ্কা সোশ্যাল মিডিয়ায় সে কথাই জানালেন।
তার সেই ইনস্টাগ্রাম পোস্ট দেখে প্রশংসা করেন ৬ মিলিয়ন ফলোয়ার। ইনস্টায় আগ্রার তাজমহলের সুন্দর ছবিও শেয়ার করেছেন তিনি। যা দেখে মুগ্ধ যুক্তরাষ্ট্রের লোকজন।
ছবিতে দেখা যায়, তাজমহলকে নেপথ্যে রেখে তার সামনের সিটে বসে জারেডের হাতে হাত রেখে তাকিয়ে আছেন ইভাঙ্কা। এ যেন একুশ শতকের প্রেমকে মেলানোর চেষ্টা শাহজাহান ও মুমতাজের প্রেমের সঙ্গে। তাজমহলের সামনে ফ্লোরাল ড্রেসে ইভাঙ্কাকে দেখতে লাগছিল মোহময়ী। পাশেই স্ফটিকের মতো স্বচ্ছ পানি। সেই পানিতে তাজমহলের প্রতিবিম্ব।
দেশে ফিরে ইভাঙ্কা ট্রাম্প এবং তার স্বামী ভ‚য়সী প্রশংসা করেছেন সপ্তদশ শতকে তৈরি তাজমহলের। তাদের কাছে এই সৌধ বিশ্বের অন্যতম বিস্ময়। তাজমহলের সামনে বসে তোলা কয়েকটি ছবি শেয়ার করে সেকথাই ক্যাপশনে লিখেছেন ইভাঙ্কা। সূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাজমহল

২৮ ফেব্রুয়ারি, ২০২০
১২ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ