Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

পাত্তাই পেলনা ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

প্রথম ওয়ানডের চিত্রনাট্যই মঞ্চস্থ হলো দ্বিতীয় ওয়ানডেতে। হার-জিতের কাহিনী সেই একই। বিজয়ের হাসির মালিক কেবল শ্রীলঙ্কা। আর হারের হতাশায় মুষড়ে পড়ার কাজটা যেন বর্তেছে ওয়েস্ট ইন্ডিজের কাঁধে। ব্যবধান শুধু লড়াইয়ের ধরনে। প্রথম ম্যাচে লড়াইটা জমিয়ে তুলেছিল ক্যারিবিয়ানরা। আর পরশু দ্বিতীয় ম্যাচে পাত্তাই পেল না তারা। স্বাগতিক শ্রীলঙ্কার কাছে হার মানল ১৬১ রানের বিশাল ব্যবধানে। দাপুটে এ জয় দিয়ে তিন ম্যাচের (২-০) ওয়ানডে সিরিজ নিজেদের করে নিল শ্রীলঙ্কা এক ম্যাচ হাতে রেখেই।

হাম্বানটোটায় টস ভাগ্য সঙ্গী ছিল না লঙ্কানদের। তবে ব্যাটিং ভাগ্য ছিল দারুণ। শুরুতে ব্যাটিংয়ে নেমে ওপেনার আভিশকা ফার্নান্ডো ও কুশল মেন্ডিসের সেঞ্চুরির সুবাদে ৮ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৩৪৫ রান তুলে শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়া করতে ৩৯.১ ওভারে ১৮৪ রানেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
ম্যাচ সেরা আভিশকা ফার্নান্ডো ১২৩ বলে ১০ বাউন্ডারিতে খেলেন ১২৭ রানের দুরন্ত একটি এক ক্রিকেটীয় ইনিংস। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ওয়ানডে শতক। আর ১১৯ বলে ১১৯ রানের চমৎকার ইনিংস গড়েন কুশল মেন্ডিস। তার ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতকে ছিল ১২টি বাউন্ডারির মার। ক্যারিবিয়ানদের হয়ে শেলডন কটরেল ৬৭ রানে ৪টি ও আলজারি জোসেফ ৫৭ রান দিয়ে নেন ৩টি উইকেট।

জবাবে ব্যাটিংয়ের শুরুটা ভালোই ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু দারুণ শুরুর ধারাটা ধরে রাখতে পারেনি সফরকারীরা। ৩ উইকেটে ৯৩ রান তুললেও পরে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শাই হোপ ৫১ রান করেন। ৩১ রান যোগ করেন নিকোলাস পুরান। কিমো পল ২১ ও রোস্টন চেস করেন ২০ রান। শ্রীলঙ্কার হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ল²ণ সান্দাকানন শিকার করেন তিনটি করে উইকেট। দুটি উইকেট নেন নুয়ান প্রদ্বীপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ানডে

১৫ আগস্ট, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ ফেব্রুয়ারি, ২০১৯
৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন