Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

মধ্যপ্রাচ্যের চাহিদানুযায়ী দক্ষ কর্মী তৈরি করতে হবে

প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

মধ্যপ্রাচ্যের চাহিদানুযায়ী দক্ষ কর্মী তৈরি করতে হবে। দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই মিলবে। দক্ষ জনশক্তি গড়ে তুলতে সরকার সারাদেশে টিটিসিগুলোর মাধ্যমে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। অভিবাসী নারী-পুরুষ কর্মীরাই দেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কাকরাইলস্থ বিএমইটির সভাকক্ষে এসইআইপি’র অর্থায়নে দেশের টিটিসিগুলোতে মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেন্যান্স কোর্সে প্রশিক্ষণের লক্ষ্যে ৬১টি গাড়ী ও সিমুলেটর হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী মন্ত্রী এসব কথা বলেন।
বিএমইটির মহাপরিচালক মো. শামছুল আলমের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ও এসইআইপি’র নির্বাহী প্রকল্প পরিচালক মো. জাহিদুল হক।
প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, সারা বিশ্বে দক্ষ কর্মীর চাহিদা দিন দিন বাড়ছে। আমাদের টিটিসিগুলোতে মানসম্পন্ন প্রশিক্ষণ নিশ্চত করতে হবে। সরকার পর্যায়ক্রমে সকল উপজেলায় টিটিসি প্রতিষ্ঠার মাধ্যমে যুব সমাজকে দক্ষ জনশক্তিতে পরিণত করার উদ্যোগ নিচ্ছে। তিনি বলেন, আসন্ন মুজিববষ উদযাপনকে সামনে রেখে বিদেশ গমনেচ্ছু কর্মীদের ভাগ্য উন্নয়নে সকলকেই আন্তরিক হতে হবে। দেশের জনগণের স্বার্থে কিছু করতে পারলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে বলেও তিনি উল্লেখ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মধ্যপ্রাচ্যে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ