Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

রক্তের গঙ্গা বয়ে গেলেও মোদিকে আসতে দেবো না

বিবিসিকে ভিপি নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বাঙালি মুক্তির সংগ্রামে অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে ভারতের সা¤প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ রুঁখেতে প্রয়োজনে রক্তের গঙ্গা বয়ে যাবে তবুও তাকে দেখতে চাই না বলে জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। গতকাল বৃহস্পতিবার বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

নুর বলেন, মোদীকে যদি বাংলাদেশে আনা হয় তাহলে বঙ্গবন্ধুকে অসম্মান জানানো হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে অসম্মান জানানো হবে।

ভিপি নুর বলেন, ভারতের ‘এনআরসি’ ও ‘সিএএ’ নিয়ে যে সহিংসতা হচ্ছে তার পেছনে রয়েছে ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) এবং মোদীর সংগঠন বিজিপির প্রত্যক্ষ মদদ। এই সহিংসতার পেছেনে মোদী গুরুত্বপূর্ণ রুল ফলো করছেন। আমরা ইতমধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে জানিয়েছে মোদীর মতো সা¤প্রদায়িক ব্যক্তিকে মুজিববর্ষে আমন্ত্রণ যেন না করেন।

বাংলাদেশের পক্ষ থেকে মোদীকে যদি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দাওয়াত দেওয়া হয় বিবিসি প্রতিবেদকের এমন প্রশ্নে নুর বলেন, মোদী ভারতের প্রধানমন্ত্রী হতে পারেন কিন্তু তার যে কার্যকালপ সেটা প্রধানমন্ত্রীর কাজ হতে পারে না। ভারতের সংবিধানে অসা¤প্রদায়িক চেতনার কথা বলা হয়েছে অথচ কিছুদিন ধরে দেখা যাচ্ছে টার্গেট করে মুসলিমদের উপর হামলা করা হচ্ছে। সাংবাদিকদের পোশাক খুলে দেখা হচ্ছে সে হিন্দু না মুসলিম। এই ঘটনার পিছনে প্রত্যক্ষ মদদ রয়েছে মোদী সরকারের। সুতরাং এমন ধরনের সা¤প্রদায়িক সরকার প্রধানকে অসা¤প্রদায়িক বাংলাদেশে দেখতে চাইনা।



 

Show all comments
  • Kamal Kamal ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪০ এএম says : 0
    আমার মুসলিম ভাইয়েরা খুন হলো কেন? খুনি মোদি নয় খুনি মুচি জবাব চাই চাই চাই!!!
    Total Reply(0) Reply
  • আউট ল ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪১ এএম says : 0
    উপযুক্ত সময় ও পরিবেশে বিরুদ্ধচারীরা সবাই বংগব্ন্ধু শব্দটি ব্যাবহার করে। বংগবন্ধু আমাদের সবার।তারা জাতির জনক শব্দটি আর বলেনা।নুরুর এই সময়ে মোদিকে প্রতিহত করা মানে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা ও রাজনৈতিক ফায়দা নেয়া।এরাই এক সময় মোদির জয়ে মিষ্টি বিতরন করেছিল।সরকারের উচিত এই মুহুর্তে মোদিকে না আনা।
    Total Reply(0) Reply
  • Md Mizanur Rahman Noble ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪১ এএম says : 0
    অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সাম্প্রদায়িক দাঙ্গাবাজ মোদীকে আশাকরি সরকার বয়কট করবে।
    Total Reply(0) Reply
  • Shawkat Ali ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪১ এএম says : 0
    আওয়ামীলীগ সরকার যদি প্রকৃতপক্ষেই ধর্মনিরপেক্ষ, অসাম্প্রদায়িক চেতনা লালন করে তাহলে গুজরাটের কসাই নরাধম মুদির মতো ধর্মান্ধ উগ্র-সাম্প্রদায়িক দাঙ্গাবাজকে আমন্ত্রণ করে বঙ্গবন্ধুর আত্মাকে কষ্ট দিবে না।
    Total Reply(0) Reply
  • Mohammad Raju Khan ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪২ এএম says : 0
    যে বঙ্গবন্ধু তার সারাটা জীবন যৌবন কারাগারে কাটালেন অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ রাজনীতির জন্য । সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নরেন্দ্র মোদির মতো একজন সাম্প্রদায়িক লোক উপস্থিত হবেন মানতেই কষ্ট হয় ।
    Total Reply(0) Reply
  • M. A Hossain ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪২ এএম says : 0
    বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী, জামাতী নুরু বঙ্গবন্ধুর সম্মান নিয়ে কথা বলার অধিকার রাখে না।
    Total Reply(0) Reply
  • jack ali ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৫৬ পিএম says : 0
    We don't want Modi Iblees in our country----enemy of Muslim/Killer of Muslim/rapist...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি নুর

২২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন