Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় বীমা দিবস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

বর্ণাঢ্য আয়োজনে আগামী ১ মার্চ দেশে প্রথমবারের মতো পালিত হতে যাচ্ছে জাতীয় বিমা দিবস। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর) আয়োজিত দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
গতকাল মতিঝিলের আইডিআর’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থাটির চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। এ সময় দুই সদস্য গকুল চাঁদ দাস ও বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।
‘বিমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ প্রতিপাদ্যে ওই দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল উপস্থিত থাকবেন।
আইডিয়ারএর চেয়ারম্যান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এ দিনটিকে স্মরণ করে গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রীপরিষদ সভায় সিদ্ধান্তের প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বিমা দিবস হিসেবে ঘোষণা করা হয়। দিনটি উদযাপন করতে প্রস্তুতি নেয়া হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, দিবসটি উদযাপন উপলক্ষে ২৯ ফেব্রুয়ারি শুধুমাত্র ঢাকায় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রাটি মানিক মিয়া এভিনিউ হয়ে সংসদ ভবনে গিয়ে শেষ হবে। এছাড়া দিবসটি উপলক্ষে ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। এতে প্রায় এক হাজার শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। দিবসটি উপলক্ষে পাঁচ বিমা ব্যক্তিত্বদের সম্মাননা প্রদান করা হবে। বিমা দিবসটি পালনে ২ কোটি ২০ লাখ টাকা ব্যয় হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ