Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মেয়র পদে ৩ জনসহ ১০১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চাঁদপুর পৌরসভা নির্বাচন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:০৩ পিএম

২৯ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষদিনে মেয়র পদে তিনজন প্রার্থীসহ ১০১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা নির্বাচন অফিসার মোঃ হেলাল উদ্দিন স্বাক্ষরিত জানান, চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন, ১৫টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮০জন ও সংরক্ষিত ওয়ার্ডে ১৮জন প্রার্থীসহ মোট ১০১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।


মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত প্রার্থী বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ শফিকুর রহমান ভূঁইয়া এবং ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী ও জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ বেলাল মনোনয়নপত্র জমা দিয়েছেন।


১৫টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৮০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন : ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মাঝি, আসলাম গাজী, আসলাম তালুকদার ও নূর মোহাম্মদ পাটোয়ারী, ২নং ওয়ার্ডে মোঃ আঃ মালেক শেখ, সিদ্দিকুর রহমান ঢালী, কামাল হাওলাদার ও সাইফুল ইসলাম, ৩নং ওয়ার্ডে মোঃ আব্দুল লতিফ গাজী, আবুল হাছানাত, গাজী মোঃ হাসান, শহীদুল ইসলাম ও সাহাদাত হোসেন, ৪নং ওয়ার্ডে মোঃ শাহ আলম মিয়াজী, মামুনুর রহমান দোলন ও আবদুর রহমান মিয়াজী, ৫নং ওয়ার্ডে মোঃ বিল্লাল হোসেন ভূঁইয়া, সাইফুল ইসলাম, সাইফুর রহমান, নজরুল ইসলাম গাজী, শাহ আলম খান, ইব্রাহীম ঢালী, আলমগীর খান, মেহেদী হাসান বাচ্চু হাজী ও মোহাম্মদ আলমগীর মিয়াজী, ৬নং ওয়ার্ডে বিপ্লব চক্রবর্তী, হাবিবুর রহমান, মুহাম্মদ সোহেল রানা ও বিএম নজরুল, ৭নং ওয়ার্ডে ইকবাল হোসেন বেপারী, মোঃ সফিকুল ইসলাম, আলী আহম্মদ সরকার, মোঃ শাহআলম বেপারী, জিয়া প্রধানীয়া ও আনোয়ার হোসেন, ৮নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ, হোসেন গাজী, হেলাল হোসেন, মোঃ নাছির আহমেদ ও আলমগীর হোসেন, ৯নং ওয়ার্ডে সেলিম মোল্লা, বিল্লাল হোসেন মাঝি, মোঃ চাঁন মিয়া মিয়া ও ওয়াহিদুর রহমান মন্টু মাঝি, ১০নং ওয়ার্ডে মোঃ রফিকুল ইসলাম, আল-আমিন গাজী, সুমন সরকার জয়, আসাদুজ্জামান, ইউনুছ শোয়েব, ফজলুর রহমান মোল্লা, শাহ আলম ভূঁইয়া, দেওয়ান মোহাম্মদ শাহজাহান, আল মামুন, গিয়াসউদ্দিন, খোকন মজুমদার, আরিফুর রহমান ও ইউছুফ মিয়াজী, ১১নং ওয়ার্ডে মোঃ মাইনুল ইসলাম পাটোয়ারী, জয়নাল আবেদীন বেপারী ও ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, ১২নং ওয়ার্ডে মোঃ হাবিবুর রহমান দর্জি, মোঃ ফেরদৌস খান, শরীফ উদ্দিন আহমেদ পলাশ ও মোস্তফা ঢালী, ১৩নং ওয়ার্ডে মোঃ সেলিম গাজী, মোঃ আলমগীর গাজী, সফিকুর রহমান পাটোয়ারী ফিরোজ, গাজী মোঃ শাহজাহান, শেখ সহিদুল ইসলাম, হান্নান ঢালী, এবিএম আরিফ ইকবাল তালুকদার ও মোঃ ফেরদৌস গাজী, ১৪নং ওয়ার্ডে হারুন-অর-রশিদ হাওলাদার, হুমায়ুন কবির দুলাল মাল, সুকমল কর, মোঃ মহসীন মজুমদার, মোঃ লোকমান মজুমদার ও খায়রুল ইসলাম নয়ন, ১৫নং ওয়ার্ডে মোঃ কবির হোসেন চৌধুরী, আব্দুল মালেক বেপারী ও নূরে আলম।


সংরক্ষিত ৫টি ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র যারা দাখিল করেছেন, ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) ফারজানা আক্তার, ফেরদৌসী আক্তার, ময়না বেগম ও ইসিতা বেগম, ওয়ার্ড : ২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) শাহনাজ আলমগীর, নাজমা আক্তার ও খালেদা বেগম, ওয়ার্ড : ৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) আছমা আক্তার মনি, আয়েশা বেগম, ফরিদা ইলিয়াছ, শরীফুতুন্নেছা শিল্পী ও মনি বেগম, ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) রেবেকা সুলতানা বকুল ও আয়েশা রহমান, ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড) খাদিজা আক্তার, শাহিনা বেগম, সাহনাজ রহমান ও শাহানারা বুলবুল হোসেন।


উল্লেখ্য, আগামী ১ মার্চ রোববার যাচাই-বাছাই, ২ থেকে ৪ মার্চ যাচাই-বাছাইয়ে বাতিলকৃত প্রার্থীদের আপিলের সময়। ৮ মার্চ রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ৯ মার্চ সোমবার চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর পৌরসভা নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ