Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

মুজিববর্ষে একশ সার্ভিসে দশ কোটি মানুষকে সুবিধা দেয়া হবে- দাসিয়ারছড়ায় প্রতিমন্ত্রী পলক

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২২ পিএম | আপডেট : ৬:২৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

মুজিববর্ষে লার্নিং অ্যান্ড আর্ণিং প্রজেক্টে একশটি সার্ভিসের মাধ্যমে ১০কোটি মানুষ সুবিধা পাবে। এছাড়াও এ বছরে প্রধানমন্ত্রীর নতুন উপহার স্ট্যার্ট অব বাংলাদেশ। যেখানে তরুণরা চাকুরি না খুঁজে চাকুরী দেব। উদ্যোক্তা সৃষ্টি করবে। এ কথা বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক টেলিযোগাযোগ ওতথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্মাণাধীন ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

এ সময় পলক আরও বলেন, ৬৮ বছরের পিছিয়ে থাকা ছিটমহলের মানুষদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের জন্য এ ট্রেনিং সেন্টার মুজিব বর্ষে উপহার দেয়া হলো।

প্রতিমন্ত্রী আরো বলেন, মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রযুক্তি নির্ভর বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে। এরমধ্যে কুড়িগ্রামে ৫০০জন তরুণ লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট এর আওতায় প্রশিক্ষণ পাবে। আমাদের আইসিটি সেক্টরে ১০ লাখ তরুন তরুনী কর্মসংস্থান পেয়েছে। ইতোমধ্যে ৬ লাখ ফ্রিলিয়ান্সসার কাজ করছে। সেই সাথে প্রায় ২ লাখ সফটওয়্যার টেকনোরজিতেও কাজ করছে। লক্ষাধিক ছেলে-মেয়ে কল সার্ভিস কাজ করছেন। ৫০ হাজারও বেশি ছেলে-মেয়ে ই-কমার্সে কাজও করছেন।

আলোচনা অনুষ্ঠানে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আরেফীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ