Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৬ কেজির বাঘাইড় ডোবায়

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

ময়মনসিংহের ফুলপুরে একটি ডোবা থেকে ২৬ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুটুরাকান্দা গ্রামের মালিঝি নদীর মুন্সী বাড়ি নামক ডোবা থেকে মাছটি ধরা হয়।
জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের কুটুরাকান্দা গ্রামের হানিফ উদ্দিন ও তার লোকজন মালিঝি নদীর মুন্সী বাড়ি নামক ডোবায় বৃহস্পতিবার দুপুরে জ্বাল দিয়ে মাছ ধরছিলেন। এ সময় ২৬ কেজি ২০০ গ্রাম ওজনের একটি বাঘাইর মাছ পান। পরে ভাইটকান্দি বাজারে নিয়ে গেলে জেলেরা মাছটি ৩২ হাজার টাকা দিয়ে কিনে নেন।
কুটুরাকান্দা গ্রামের ইব্রাহিম খলিল জানান, প্রায় ২০ বছর আগে আমাদের বসতবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে এ ডোবাটির সৃষ্টি হয়েছিল। তবে এত বড় মাছ আগে কখনও পাওয়া যায়নি।
সিংহেশ্বর ইউপি চেয়ারম্যান ডা. আব্দুল মোতালেব জানান, বর্তমানে এ জাতের মাছ এলাকায় দেখা যায় না। বন্যার সময় হয়তোবা অন্য কোথাও থেকে মাছটি এখানে এসে আশ্রয় নিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৬ কেজির

২৯ ফেব্রুয়ারি, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ