Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষকদের বীজ ও সার বিতরণ

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

চাটমোহর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে গত বৃহস্পতিবার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আ. হামিদ মাস্টার।
বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, জেলা পরিষদ সদস্য মো. হেলাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, সহকারী কমিশনার (ভূমি) মো. ইকতেখারুল ইসলাম। বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ এ মাছুমবিল্লাহ। ২০১৯-২০ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-১ মৌসুমে উপজেলার ১শ’ জন চাষির মাঝে শীতকালীন মুগ ডালের বীজ ১শ’ ৫০ জনর মাঝে গ্রীষ্মকালীন মুগ ডালের বীজ ও তিলের বীজ ২শ’ জন চাষির মাঝে বিতরণ করা হয়। প্রত্যেক চাষিকে ফসল অনুযায়ী ১০ কেজি থেকে ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়। মোট ৪ লাখ ৫০ হাজার টাকার বৃষি প্রণোদনার সার ও বীজ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ