Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

মুসলিম গণহত্যায় মেতেছে ভারতের হিন্দুরা : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

দিল্লির সহিংসতার তীব্র সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। বৃহস্পতিবার তিনি বলেন, ‘ভারত বর্তমানে এমন একটি দেশে পরিণত হয়েছে, যেখানে ব্যাপক আকারে গণহত্যা চলছে। কোন গণহত্যা? মুসলিম গণহত্যা। কারা করছে? হিন্দুরা।’

টানা পাঁচ দিন ধরে দিল্লিতে চলছে হিন্দুত্ববাদীদের তান্ডব। গত ২৩ ফেব্রুয়ারি শুরু হয় এই সহিংসতা। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ জনে। বুধবার গভীর রাতে উত্তর-পূর্ব দিল্লির ভজনপুর, মৌজপুর, কারায়ালনগরে নতুন করে সহিংসতা হয়েছে। দিল্লিতে প্রাইভেট পড়তে যাওয়া শিশুরাও দাঙ্গাবাজদের কবল থেকে রক্ষা পাচ্ছে না বলে অভিযোগ করেছেন এরদোয়ান। তিনি বলেন, ‘শিশুদের ধাতব লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্যে মারধর করা হয়েছে।’ তুর্কি এই প্রেসিডেন্ট আরও বলেন, ‘এ ধরনের মানুষ কীভাবে বিশ্বশান্তি প্রতিষ্ঠা করবে? এটা অসম্ভব।’



 

Show all comments
  • Shahin Alam Talukdar ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪২ এএম says : 0
    ভারত শান্তিতে বসবাস করতে হলে এই সন্ত্রাসী মোদি ও যুগি কে গ্রেফতার করা দরকার। সন্ত্রাসের হারে রাস্ট্র ক্ষমতা মানায় না ।
    Total Reply(0) Reply
  • Samiul Hoque Manik ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪২ এএম says : 0
    আল্লাহ বলেন,আমি জালিমকে সুযোগ দেই তাদের পাপকে পাকা পোক্ত করার জন্য,অতঃপর তাদের জন্য রয়েছে কঠিন অপমানকর শাস্তি!(সুরা ইমরান১৭৮)
    Total Reply(0) Reply
  • Zillur Rahaman ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪২ এএম says : 0
    উগ্রতার আগুনে জ্বলছে দিল্লি। মানুষের অধিকার এখানে ভুলুন্ঠিত। মতপ্রকাশের স্বাধীনতা সংকুচিত। বিচারপতিরা আতঙ্কিত। উগ্রবাদীরা উল্লসিত। আসুন উগ্রবাদের নামে যারা অশান্তির বিষ ছড়াচ্ছে, সে যে ধর্মেরই হোক, আমরা তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করি।
    Total Reply(0) Reply
  • শামীম রেজা ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪১ এএম says : 0
    পৃথিবীর প্রতিটা ধর্মে,প্রতিটা জাতে,গোত্রে ভালো মানুষের পাশাপাশি কিছু কিছু মানুষ অাছে যারা যেকোনো ব্যাপারে অতিউৎসাহী,বেশি এডভান্স। তাদের কারনেই দুনিয়ার প্রায় সব জায়গায় সাম্প্রদায়িক দাঙ্গা বেঁধে যাচ্ছে।তাদের কারনে দুনিয়া থেকে শান্তি জিনিসটা বিলুপ্তি হয়ে যাচ্ছে
    Total Reply(0) Reply
  • Mahbub Elahi ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪১ এএম says : 0
    পুলিশের নীরবতা একটি পক্ষ কে মদদ দিয়েছে অন‍্য কথায় প্রশাসন এই দাঙ্গা লাগাতে সর্বাত্মক সহযোগিতা করেছে। ধিক অমিত-মোদি জুটি।
    Total Reply(0) Reply
  • Tapan Khan ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪৩ এএম says : 0
    দিল্লির অধিবাসীদের শিক্ষাদীক্ষা অতি উন্নতমানের,বহিরাগত সন্ত্রাসীদের পাল্লায় তারা পড়বে বলে মনে হয় না।ধর্মের ভেদাভেদ ভুলে, একজোট হয়ে তারা যেমনআগে ছিল, ঠিক সেইভাবেই আবার নিজেদের সম্প্রীতি নিজেরাই সামাল দেবে।কারণ দিল্লিবাসিদের রক্তে রয়েছে শত বছরের সম্প্রীতির ইতিহাস!!
    Total Reply(0) Reply
  • Toshibur Rahman ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪৪ এএম says : 0
    মানুষ কখনো মানুষকে হত্যা করে না মসজিদ বা মন্দির ও ভাঙ্গে না যারা ভাঙ্গে তারা হলো মানুষের মতো দেখতে কিছু জানোয়ার আর শয়তান। ধর্ম মানুষকে ভালোবাসতে শিখাই এক সাথে চলতে শিখাই। কিন্তু কিছু শয়তান ধর্মের নাম দিয়ে মানুষ কে হত্যা করে মসজিদ ভাঙ্গে মন্দির ভাঙ্গে।
    Total Reply(0) Reply
  • পারভেজ আলম ফ্রান্সিং ডিজাইনার ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪৪ এএম says : 0
    কি আজিব আমাদের নেতারা ইন্ডিয়াতে মোদি সাম্প্রদায়িক ভাবে মানুষ খুন করলেও তাকে সাপোর্ট করে, আর বাংলাদেশে সাম্প্রদায়িক কোন অনুষ্ঠানের কথা শুনলেও বাধা দেয়ার চেষ্টা করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন