Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

ইন্টারের সামনে কঠিন পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩০ পিএম

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ইউরোপা লিগের শেষ ষোলোর ড্র। ইউরোপার শেষ ষোলোতে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অস্ট্রিয়ার ক্লাব লিনজার অ্যাথলেটিক স্পোর্টস ক্লাবকে (এলএএসকে)। অন্যদিকে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ পেয়েছেন আর্জেন্টাইন তারকা মার্টিনেজের ইন্টার মিলান। শেষ ষোলোতে দলটি মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব গেটাফের। লা লিগার বর্তমান আসরে দুর্দান্ত ফর্মে রয়েছে গেটাফে। ৪২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে তারা। ফলে কঠিন পরীক্ষার মুখোমুখিই হতে হবে ইন্টারকে।

শেষ ষোলোতে বাকি দলগুলোর মধ্যে ইস্তানবুল বাসেকসেহির প্রতিপক্ষ এফসি কোপেনহেগেন, বায়ার লেভারকুসেনের প্রতিপক্ষ রেঞ্জার্স এবং অলিম্পিকোসের প্রতিপক্ষ উলভসবার্গ। এছাড়া উলভসবার্গ খেলবে শাখতার দোনেস্ক, সেভিয়া খেলবে রোমার বিপক্ষে। তবে ফ্রাঙ্কফুর্টের প্রতিপক্ষে এখনো চূড়ান্ত হয়নি। রেড বুল সালসবার্গ এ এফসি বাসেলের মধ্যকার খেলায় যে জয়ী হবে তারাই খেলবে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে।

শেষ ষোলোতে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে দুই লেগে প্রতিটি দল তাদের প্রতিপক্ষের মুখোমুখি হবে। দুই লেগ মিলিয়ে জয়ী দল যাবে কোয়ার্টার ফাইনালে। দুই লেগে গোল সংখ্যা সমান হলে অ্যাওয়ে গোলে এগিয়ে থাকা দল পাবে কোয়ার্টারের টিকিট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন