Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকা-সিটি কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষে গ্রেফতার ৩ আহতদের পাশে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও এ ঘটনায় আহতদের দেখতে গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় তাদের চিকিৎসার খোঁজখবর নেন তিনি। এর আগে গত বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরির সামনে ঢাকা কলেজ ও ঢাকা সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে পাঁচ শিক্ষার্থী আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে এ ঘটনায় আহত শিক্ষার্থী নেহালের বাবা রাজধানীর ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে আশিকুর রহমান (১৭), সাব্বির আহমেদ (১৭) ও ইয়াসিন সরকারকে (১৭) গ্রেফতার করা হয়। তারা সবাই ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী বলে জানায় পুলিশ।

ধানমন্ডি মডেল থানার ওসি হুমায়ুন কবির জানান, আহত এক শিক্ষার্থীর বাবার মামলার পরিপ্রেক্ষিতে তিনজনকে গ্রেফতার করা হয়। পরে তিনদিনের রিমান্ডের জন্য আবেদন করা হয়। কিন্তু তারা সবাই কিশোর হওয়াতে আদালত গাজীপুরে কিশোর উন্নয়নকেন্দ্রে পাঠানোর নির্দেশন দেন। পরে তাদের সেখানে পাঠানো হয়। তবে সংঘর্ষের ঘটনাটি পূর্ব শত্রæতার জের ধরে ঘটেছে বলে জানান তিনি।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজখবর নেন। পরে তিনি সাংবাদিকদের তিনি বলেন, দুটি কলেজের শিক্ষার্থীদের নিজেদের মধ্যে কোনো কারণে ধস্তাধস্তি, মারামারি হয়। এরমধ্যে একে অন্যকে এইভাবে ছুরিকাঘাত করবে এটা কখনো কারো কাম্য নয়। এগুলো প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আরো শক্ত ভূমিকা নিতে হবে। তিনি আরো বলেন, এখন তো মারামারি করার সময় না। বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে আমাদের সেভাবে এগিয়ে যেতে হবে। নিজেদের তৈরি করতে হবে।
তিনি বলেন, আমি উভয় প্রতিষ্ঠানের অধ্যক্ষকে বলবো, উভয় ক্যাম্পাস যেন শান্ত থাকে। আমরা যেন আর এই বিষয়গুলো নিয়ে কোনো ধরনের সংহিসতা না দেখি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন