Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

শচীনের চেয়ে লারাই বেশি ভুগিয়েছেন : ম্যাকগ্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

বল হাতে নিলেই প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরে যেত। কাঁপন ধরার যথেষ্ট কারণও ছিল। পেস ঝড় তুলে ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করতে যে তার কোনো জুড়ি ছিল না। তার হাতের বল জ্বলে উঠলে মুহ‚র্তেই তাসের ঘরের মতো ধসে পড়ত ব্যাটিং লাইন-আপ। এমন দাপুটে বোলারই ছিলেন গ্লেন ম্যাকগ্রা।

অস্ট্রেলিয়ার এ কিংবদন্তি বোলারও মাঝে মধ্যে খাবি খেয়েছেন। তবে সবার কাছে নয়। বিশ্ব ক্রিকেটের দুই কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকারের কাছে। তবে ভারতীয় গ্রেটের চেয়ে ক্যারিবিয়ান লিজেন্ডই ম্যাকগ্রাকে বেশি ভুগিয়েছেন। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে সে কথা স্বীকারও করেছেন সাবেক অজি সিমার ম্যাকগ্রা।

ম্যাকগ্রা বলেন, ‘ব্রায়ান লারা কখনো নিজের খেলায় পরিবর্তন আনেনি। সম্ভবত তাকে ১৫বার আউট করেছি। যখন আমি ও ওয়ার্নি (শেন ওয়ার্ন) এক সঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছি, সেসময় ও আমাদের বিপক্ষে অনেক সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে। যখন দিনটা ওর ছিল, ও যে কোনো কিছু করে ফেলতে পারত। শচীনও ওর মতো ভালো ছিলেন। কিন্তু লারার মধ্যে বিশেষ কিছু একটা ছিল। ও কেবল খেলাটা চালিয়ে যেত। শচীনের চেয়ে তাকে বোলিং করাটা একটু কঠিন ছিল। ও (লারা) ছিল আরো বেশি ভয়ডরহীন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাকগ্রা

১৮ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন