Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

প্রোটিয়াদের রেকর্ড গড়া জয়, বিধ্বস্ত পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টিবিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে দুটি বিশ্বরেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকার নারী দল। নারীদের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার করা ৩ উইকেটে ১৯৫ দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড। আর দ্বিতীয় উইকেটে লিজল লি ও সুন লুস মিলে গড়েন ১৩১ রানের জুটি যা কি না বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড। গতকাল ওভালে থাইল্যান্ডের বিপক্ষে ১৩১ রানের বড় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ১৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় নবাগত থাইল্যান্ড।

ওভালে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেতে হয় দক্ষিণ আফ্রিকাকে। দলীয় ১৩ রানেই হারিয়ে বসে ওপেনার ড্যান ফন নিকার্ককে। এরপর লিজল লি ও সুন লুস মিলে গড়েন ১৩১ রানের জুটি। এই দুইজনের ব্যাটে ভর করে রান পাহাড়ে চড়তে শুরু করে প্রোটিয়ারা।

রান পাহাড় গড়তে গড়তে লিজল লি তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেঞ্চুরি করেই ১৬তম ওভারের শেষ বলে ধরা দেন লাওমির হাতে। কিন্তু ততক্ষণে থাইল্যান্ডের সর্বনাশ যা হবার হয়ে গিয়েছে। হবেই না কেন? ১৯৬ রানের পাহাড়সম লক্ষ্য যে তাদের সামনে দাঁড়িয়ে।

জবাবে ব্যাট করতে নেমে ধারাবাহিক উইকেট পতনে ৮২ রানে থামে থাই ইনিংস। এতে করে ১৩১ রানের রেকর্ড জয় পায় দক্ষিণ আফ্রিকা।

আরেক ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে পাকিস্তান। ক্যানবেরার মানুকা ওভালে ইংলিশদের কাছে ৪২ রানে হেরেছে বিসমাহ মারুফের দল। টস হেরে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড স্কোরবোর্ডে তোলে ৭ উইকেটে ১৫৮ রান। জবাবে ইনিংসের দুই বল বাকি থাকতেই ১১৬ রানে অলআউট হয় পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন