Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

শেখ হাসিনাকে ঘিরেই দেশের মানুষের স্বপ্ন

এনামমুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, মুজিবর্ষে বাংলাদেশ হবে একটি উন্নত, সমৃদ্ধ দেশ। সেই লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে চলছেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু বাংলাদেশের অস্তিত। আর জননেত্রী শেখ হাসিনা মানে উন্নয়ন ও অগ্রগতি।
গতকাল শুক্রবার নড়িয়া জাজিরা সড়কের নড়িয়া পৌরসভা বাজার অংশের ৩৯০ মিটার সড়ক নির্মাণ কাজের ভিত্তিপস্তর স্থাপন কালে পানিসম্পদ উপমন্ত্রী এসব কথা বলেন। পানি সম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিততে এ তথ্য জানানো হয়। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে চলছেন। একারণেই জননেত্রী শেখ হাসিনাকে ঘিরেই বাংলাদেশের মানুষের স্বপ্ন। সড়কটি নির্মাণে কোটি ৪৯ লাখ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। এর আগে তিনি পদ্মা নদীর ডান তীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
উপমন্ত্রী বলেন, পদ্মা নদীর ভাঙন রোধে বাধের কাজ দ্রæতগতিতে এগিয়ে চলছে। ২০১৮ সালে পদ্মার ভাঙনে ৫ হাজার পরিবার গৃহহীন হয়েছিল। গেল বছর পদ্মা নদীর ভাঙ্গণ আমরা ঠেকাতে পেরেছি। বর্ষা মৌসুমের শেষের দিকে ১২টি বাড়ি আকস্মিকভাবে ভাঙনের কবলে পরেছিল। এ বছর নদী ভরাট করে ওই জমি ভঙ্গন কবলিতদের মাঝে বাড়ি নির্মাণে ফিরিয়ে দেওয়া হচ্ছে। ভাঙ্গণ রোধে নড়িয়াসহ জেলায় নতুন আরো দুটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যাতে পদ্মা পারের মানুষ ভাঙ্গণের কবলে ভিটে বাড়ি না হারায়। এ সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরাজি, নড়িয়া উপজেলা প্রকৌশলী মো.শাহবউদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাছানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবুসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ