Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গি হামলা মোকাবেলায় বিদেশি সংস্থা আসছে না শাহরিয়ার আলম

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা ঃ বাংলাদেশে জঙ্গি হামলা তদন্তে কোনো বিদেশি সংস্থা আসছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এর আগে গত বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যমে দাবি করা হয়েছিল, জঙ্গি হামলার ঘটনা তদন্ত করতে দেশটির জাতীয় নিরাপত্তা রক্ষী (এনএসজি) বাহিনীর একদল কর্মকর্তা বাংলাদেশে আসছে। এর একদিন পর গত শুক্রবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশে কোনও বিদেশী সংস্থা আসার খবর নাকচ করে দেন।
তিনি বলেন, জঙ্গিবাদকে ‘ফিজিক্যালি’ ট্যাকেল করার সক্ষমতার প্রমাণ শেখ হাসিনার সরকার গত আট বছরে দিয়েছে। ‘ফিজিক্যাল ক্যাপাসিটি’র ক্ষেত্রে বাংলাদেশের কোন ঘাটতি নেই। এখানে গোয়েন্দা তথ্যটা সবচেয়ে বেশি জরুরি। এ জন্য ‘ইনটেলিজেন্স শেয়ারিং’য়ের জায়গাটিতে সহযোগিতা দরকার বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, গোয়েন্দা তথ্য পাওয়ার পরে; যে দেশে হামলার শঙ্কা রয়েছে সে দেশের আভ্যন্তরীণ শক্তি, ক্ষমতা বা গোয়েন্দা সংস্থাগুলো ও আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে সক্ষমতা আছে কিনা সেগুলো মোকাবেলা করার, তা বিবেচনার বিষয়। বাংলাদেশের কঠিন সময়ে বিদেশী বন্ধুরা পাশে আছে বলে জানান শাহরিয়ার আলম। এক্ষেত্রে ইতালির ভূমিকার কথা উল্লেখ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি হামলা মোকাবেলায় বিদেশি সংস্থা আসছে না শাহরিয়ার আলম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ