Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সাম্প্রদায়িক কসাই মোদিকে আমন্ত্রণ জানালে বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না : বিক্ষোভ সমাবেশে জোনায়েদ সাকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২২ এএম

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, ভারতে সাম্প্রদায়িক কসাই হিসেবে পরিচয় লাভকারী মোদিকে আমন্ত্রণ জানানো বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না। ভারত সরকারের এই বর্ব্বর সাম্প্রদায়িক নীতি, হামলা-হত্যাকান্ডের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের নিন্দা জানাতে হবে। দিল্লীতে বিজেপির সাম্প্রদায়িক হত্যাকাÐের বিরুদ্ধে গতকাল গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশ সরকারের এখন কর্তব্য হচ্ছে ভারত সরকারের এই সাম্প্রদায়িক নীতির এবং হামলা-হত্যাযজ্ঞের নিন্দা জানানো, তার বিরুদ্ধে ¯পষ্ট ঘোষণা নিয়ে দাঁড়ানো। কিন্তু আমরা দেখতে পাচ্ছি, আমাদের দেশের সরকার যারা বিনা ভোটে মানুষের সম্মতি ছাড়া রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিযে ক্ষমতা দখল করে আছে। তারা নরেন্দ্র মোদীর সরকারের তাবেদারী করছেন, শুধু তাবেদারী করছেন তা নয় তাকে ডেকে এনে মুজিবর্ষের অলংকার হিসেবে হাজির করছেন। বাংলাদেশে মুজিববর্ষ পালিত হচ্ছে রাষ্ট্রীয় অর্থায়নে, রাষ্ট্রীয়ভাবে। রাষ্ট্রীয়ভাবে এই অনুষ্ঠানে যারা ভারতে সাম্প্রদায়িক কসাই হিসেবে পরিচয় লাভ করেছে তাকে আমন্ত্রণ জানানো বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না।

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সংগঠক সৈকত মল্লিকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল, গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া।

আবুল হাসান রুবেল তার বক্তব্যে বলেন, দিল্লীতে ভয়াবহ সাম্প্রদায়িক হত্যাযজ্ঞ শুরু চলছে। ভারতের এই উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাস শুধু ভারত দেশকেই নয়, পুরো দক্ষিণ এশিয়াতেই উগ্র সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দিচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

 

 

 



 

Show all comments
  • mohammasd sirajullah ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১৮ এএম says : 0
    Agrre with the movement. Mr. Modi should be condemned by all human family of the worled irespective of religion or national identity. Under no circumstances he should be allowed to come to birthday celebration a pioner of human dignity lijke Sheikh Mujibur Rahman. I call upon the PM of Bangladesh to cancel her invitation and maintain certain sanctity of the BIRETHDAY celebration.
    Total Reply(0) Reply
  • mohammasd sirajullah ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩২ এএম says : 0
    Under no circumstances Butcher Modi should be allowed to desanctify the Birthday Celebration of Sheikh Mujibur Rahman.
    Total Reply(0) Reply
  • salman ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৫ এএম says : 0
    Sabbash Junayed Saki. ..... RSS Criminal MODI,R Bangladesh a Jayga nai
    Total Reply(0) Reply
  • Syed Hassan ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১১:২০ এএম says : 0
    We must stop this illiterate butcher who has no family bonding, family affection. Butcher Shah only believes in muscle power. Swastica is banned in the west so need to be RSS. This shameless brat must be stopped.
    Total Reply(0) Reply
  • Masud Ahmed Sanzu ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০৬ পিএম says : 0
    OIC & other muslim forum must take sterne action against India's muslim oppression At the same time, Also the OIC should condemn KSA for killing hundreds of muslim Hutu children women buy bombing in Yemen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ