Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের বিপক্ষেও খেলতে পারছেন না রাবাদা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৮ পিএম

আবারও চোটের কারনে দল থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। পিঠের চোটের সঙ্গে ক্যারিয়ারের শুরু থেকেই লড়াই করছিলেন, তবে এবার কুঁচকির চোট মাঠের বাইরে ঠেলে দিল তাকে। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাই খেলা হচ্ছে না তার। তবে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলার কথা রয়েছে তার। ৩০ মার্চ থেকে শুরু হতে যাওয়া সেই টুর্নামেন্টের আগে ফিট হওয়াটাই এখন রাবাদার জন্য মূল চ্যালেঞ্জ।

অস্ট্রেলিয়ার সঙ্গে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই খেলেছেন রাবাদা। ৩ ম্যাচে ১১ ওভার বোলিং করে ২ উইকেট নিয়েছিলেন। তবে সেই সিরিজে খেলতে গিয়েই আবারও চোটের মুখে পড়লেন তিনি। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের চিফ মেডিক্যাল অফিসার শুয়েব মাঞ্জরা সংবাদ মাধ্যমকে চোট নিয়ে বিস্তারিত জানিয়েছেন, “অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে রাবাদার কুঁচকির পেশীতে টান পড়েছে। এমআরআই স্ক্যানের পর তার চোটের পর আমরা নিশ্চিত হয়েছি। এই চোট থেকে সেরে উঠতে আনুমানিক ৪ সপ্তাহ লাগবে। এর ফলে অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারছেন না তিনি।”

চোট সমস্যার কারণে ২০১৮ সালে আইপিএল খেলা হয়নি তার। গত বছরও চোটের কারণে শুরুর কয়েকটি ম্যাচ খেলেই ছিটকে গিয়েছিলেন। কুঁচকির চোট থেকে আইপিএলের জন্য এবার সময়মত সেরে উঠতে পারেন কিনা, সেটিই এখন দেখার বিষয়।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে রাবাদার বদলির নাম এখনো ঘোষণা করেনি দক্ষিণ আফ্রিকা। আজ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ। এরপর ১২ মার্চ থেকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে প্রোটিয়ারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ