Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চরমোনাইর তিনদিনব্যাপী মাহফিলের সমাপ্তি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪৫ পিএম

ভারত, ফিলিস্তিন,মায়নমার সহ বিশ^ মুসলিমের হেফাজত ও শান্তি কামনা করে আখেরী মুনাজাতের মাধ্যমে ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে বার্ষিক মাহফিলের সমাপ্তি হয়েছে শণিবার। শণিবার ফজর নামাজ বাদ বিদায়ী বয়ানের পরে মুরিদান ও উপস্থিত মুসুল্লীয়ানদেও নিয়ে াখেরী মোনাজাত পরিচালনা করেন পীর ছাহেব চরমোনাই। গত বুধবার বাদ জোহর আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে এ মাহফিলের সূচনা হয়। শণিবার সমাপনী অধিবেশন ও আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয় লক্ষ লক্ষ মুসল্লীদের এ মিলনমেলা। দেশ বিদেশের লক্ষ লক্ষ মুসুল্লী এ মাহফিলে অংশ নেন। 

সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমÑপীর ছাহেব চরমোনাই সম্প্রতি ভারতে মুসলিম নির্যাতনের কড়া সমালোচনা কওে বলেন, মোদী সরকার খুব বেড়ে গেছে, তার জানা নেই এই ভূ-খন্ড মুসলমানদের। কালের আবর্তে এখন তারা ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছেন। পীর ছাহেব চরমোনাই নরেন্দ্র মোদীকে দ্রুততম সময়ের মধ্যে মুসলিম নির্যাতন বন্ধে যথাযথ পদক্ষে নেয়ার এবং ইসলামের স্বর্ণোজ্জল ইতিহাস থেকে শিক্ষা নেয়ারও আহবান জানান।

পীর ছাহেব আগামী বুধবার রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মুকাররম উত্তর গেইট থেকে বিক্ষোভ এবং ৬মার্চ শুক্রবার সারা দেশের জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

আখেরী মুনাজাতে পীর ছাহেব চরমোনাই কাশ্মীর সহ সারা ভারত এবং মিয়ানমার, ফিলিস্তিন ও সিরিয়া সহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ