Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলশান ট্রাজেডির কারণে সর্বত্র প্রচ্ছন্ন উদ্বেগ উৎকণ্ঠা

কক্সবাজারের বিনোদন কেন্দ্রগুলোতে স্থানীয়দের ভিড়

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

শামসুল হক শারেক, কক্সবাজার অফিস : কক্সবাজারের সব উপজেলায় শান্তিপূর্ণভাবে ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়েছে শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। ঈদের পরে পর্যটন শহর কক্সবাজারের বিনোদন স্পটগুলোতে ভিড় করছে ভ্রমণকারীরা। ১ জুন রাজধানীর গুলশান ট্রাজেডির কারণে কক্সবাজারের বিনোদন স্পটগুলোতে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকড়িতে পর্যটকদের কিছুটা বিড়ম্বনা হলেও এপর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কক্সবাজার সৈকত, হিমছড়ি ও ইনানীতে ঘুরে দেখা গেছে, সব শ্রেণী ও পেশার লোকজনের ভিড়। তবে বিনোদন কেন্দ্রগুলোতে স্থানীয়দের দেখা গেছে বেশী। খবর নিয়ে জানা গেছে, চকরিয়া ডুলাহাজারা সাফারী পার্ক, রামুর রাবার বাগান, পাশর্^বর্তী নাইখ্যংছড়ির ওয়াটার লেকেও বিনোদনকারীদের ভিড় জমেছে। সাগর উত্তাল থাকায় সেন্টমার্টিনের সাথে জাহাজ চলাচল শুরু হয়নি। এর পরেও কিছু কিছু ভ্রমণকারী ট্রলারে করে সেন্টমার্টিন যাচ্ছে বলেও জানাগেছে। বিলাসবহুল জাহাজ কেয়ারী সিন্দাবাদের কক্সবাজার ইনচার্জ হুমায়ুন কবির জানান, এখন সাগর বেশ উত্তাল। জাহাজ চলাচল আরো মাসখানেক বন্ধ থাকবে। ইনকিলাবের টেকনাফ সংবাদদাতা মুহাম্মদ ছিদ্দিকুর রহমান জানান, তিনি টেকনাফ শহরে ঈদ করলেও শনিবারে তাঁর গ্রামের বাড়ি সেন্টমার্টিন গেছেন ট্রলারে করে। সাগর বেশ উত্তাল হলেও কিছু কিছু পর্যটক যাচ্ছেন সেখানে।
এদিকে গুলশান ট্রাজেডির কারণে পর্যটক এবং হোটেল মালিকদের মাঝে দেখা গেছে প্রচ্ছন্ন উদ্বেগ-উৎকণ্ঠার ভাব। প্রশাসনের বাড়তি নিরাপত্তা থাকলেও কক্সবাজারে আসেনি আশানুরূপ পর্যটক। এ প্রসঙ্গে জানতে চাইলে বিলাসবহুল হোটেলের একজন সিইও জানান, যাই বলি না কেন, গুলশান ট্রাজেডি পর্যটন খাতে একটি প্রচ- ধাক্কাই বলতে হয়। এই কারণে বিদেশী পর্যটক ছাড়া দেশী পর্যটকরাও তাদের কর্মসূচী কাটছাঁট করেছেন। অনেকে রির্জাভেশন বাতিল করেছেন।
 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশান ট্রাজেডির কারণে সর্বত্র প্রচ্ছন্ন উদ্বেগ উৎকণ্ঠা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ