Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেদরগঞ্জকে সম্মানজনক অবস্থায় রেখেই সখিপুর উপজেলা হবে

গণশুনানিতে উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের ৯ ইউনিয়ন নিয়ে নতুন উপজেলা গঠন কল্পে গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ গণশুনানী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, শরীয়তপুর জেলার বড় বড় উন্নয়ন নিয়ে আমরা তিন এমপি মিলে কাজ করছি। শরীয়তপুর জেলায় প্রধানমন্ত্রীর নামে শেখ হাসিনা তাঁত পল্লী, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাজিরায় হাইটেক পার্ক ও ডামুড্যায় নার্সিং কলেজ হবে। এছাড়া জেলা সদরে ২৫০ শয্যার আধুনিক হাসপাতালের নির্মাণ কাজ শুরু হয়েছে। অনুমোদন পেয়েছে পদ্মা সেতু থেকে শরীয়তপুর ৪ লেন বিশিষ্ঠ সড়ক।
সখিপুর নতুন উপজেলা হবে এতে আমরা সবাই একমত। তবে ভেদরগঞ্জ উপজেলার আয়তন, জনসংখ্যা ও উন্নয়ন বিষয় নিয়ে যে সন্দেহ রয়েছে তা নিরশন করে ভেদরগঞ্জকে সম্মানজনক অবস্থায় রেখে নতুন উপজেলা করা হবে। মরহুম নেতা আব্দুল রাজ্জাক সখিপুরকে উপজেলা করার জন্য প্রথমে থানায় উন্নীত করেছিলেন। আমরা তারই স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছি।
শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানীতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, শরীয়তপুর পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে।
বক্তব্য রাখেন, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ হুমায়ুন কবির মোল্যা, যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মান্নান রাঢ়ী, মুক্তিযোদ্ধা মোসলেম মাস্টার, ভেদরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন মোড়ল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা

২৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ