Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা

চরমোনাইর তিন দিনব্যাপী মাহফিল শেষ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ভারত, ফিলিস্তিন, মিয়ানমারসহ বিশ্ব মুসলিমের হেফাজত ও শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মাধ্যমে ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে বার্ষিক মাহফিলের সমাপ্তি হয়েছে। গতকাল ফজর নামাজ বাদ বিদায়ী বয়ানের পরে মুরিদান ও উপস্থিত মুসল্লিদের নিয়ে আখেরি মোনাজাত পরিচালনা করেন পীর ছাহেব চরমোনাই। গত বুধবার বাদ জোহর আমীরুল মুজাহিদীন আলহাজ হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে মাহফিল শুরু হয়। গতকাল সমাপনী অধিবেশন ও আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় লাখ লাখ মুসল্লির এ মিলনমেলা। দেশ বিদেশের লাখ লাখ মুসল্লি এ মাহফিলে অংশ নেন। 

সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই সম্প্রতি ভারতে মুসলিম নির্যাতনের কড়া সমালোচনা করে বলেন, মোদি সরকার খুব বেড়ে গেছে, তার জানা নেই এই ভূখন্ড মুসলমানদের। কালের আবর্তে এখন তারা ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছেন। পীর ছাহেব চরমোনাই নরেন্দ্র মোদিকে দ্রুততম সময়ের মধ্যে মুসলিম নির্যাতন বন্ধে যথাযথ পদক্ষেপ নেয়ার এবং ইসলামের স্বর্ণোজ্জল ইতিহাস থেকে শিক্ষা নেয়ারও আহবান জানান।
আখেরি মোনাজাতে পীর ছাহেব চরমোনাই কাশ্মীরসহ সারা ভারত এবং মিয়ানমার, ফিলিস্তিন ও সিরিয়াসহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন। পীর ছাহেব আগামী বুধবার রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের উত্তর গেইট থেকে বিক্ষোভ এবং শুক্রবার সারা দেশে জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ