Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

ঢাকায় আন্তর্জাতিক তাফসিরুল কোরআন ও ওয়াজ মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঢাকার উত্তরা ১০ নং সেক্টরের কেন্দ্রীয় জামে মসজিদের উদ্যোগে তিনদিন ব্যাপি আন্তর্জাতিক তাফসিরুল কোরআন ও ওয়াজ মাহফিল গত শুক্রবার বাদ মাগরিব শুরু হয়েছে। মসজিদ কমিটির সভাপতি ও বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মো.মনিরুল ইসলাম মনি›র সভাপতিত্বে অনুষ্ঠিত এ মাহফিলের উদ্বোধনী দিন প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, প্রধান বয়ান করেন আমেরিকার ব্রুকলিন হযরত বেলাল(রা.) মসজিদের ইমাম ও খতিব এবং আমির সুন্নাতি হজ্জ্ব কাফেলা আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছিরে কোরআন ও ইসলামিক স্কলার মুফতি আব্দুল মালেক। বিশেষ অতিথির বয়ান করেন উত্তরা ৩নং সেক্টরের আল মাগফেরা জামে মসজিদের খতিব মুফতি ওয়াহিদুল আলম দা.বা.রানাভোলা খালিদ বিন ওয়ালিদ জামে মসজিদের খতিব মুফাচ্ছিরে কোরআন ও শাইখুল হাদিস মাওলানা আনোয়ারুল ইসলাম, সাভার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা ক্বারী আকরাম হোসাইন শেরপুরী প্রমুখ।
দ্বিতীয় দিন গতকাল শনিবার প্রধান মেহমান ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোচক ও ইসলামিক স্কলার হাফেজ মাওলানা রফিকুল ইসলাম।
সমাপনী দিন আজ মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছিরে কোরআন ও ইসলামিক স্কলার এবং আমেরিকার জামাইকা মুসলিম সেন্টারের মসজিদ মামুরের ইমাম ও খতিব মাওলানা মির্জা আবু জাফর বেগ। মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাহফিল উদযাপন কমিটির আহবায়ক হাজী মো.আব্দুল আলী,অভ্যর্থনা কমিটির আহবায়ক সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা সরদার আ.রশিদ, স্বেচ্ছাসেবক কমিটির আহবায়ক লে.কর্নেল মু.ফারুক হোসাইন(অব.), সদস্য সচিব সরাফাতউল্লাহ আরিফ, মিডিয়া কমিটির আহবায়ক সাবেক যুগ্ম সচিব মো.সিদ্দিকুল্লাহ সদস্য সচিব বরিশালের বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,মসজিদ কমিটির সহ-সভাপতি সাবেক সচিব মো.মজিবর রহমান,সাধারণ সম্পাদক সুফী আল- আমিন, ঢাকা ওয়াসা শ্রমিক লীগ নেতা আ.মান্নান প্রমুখ। মসজিদের ইমাম ও খতিব মুফতি মহিউদ্দিন আহমাদ মাহফিলে সঞ্চালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন