Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

পাচার হওয়া কিশোর কিশোরীকে হস্তান্তর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার দুই কিশোর-কিশোরীকে বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল রাতে বেনাপোল আইসিপি ক্যাম্পে সায়েম খান (১৭) ও শাহানাজ আক্তার (১৫) নামের দুইজনকে হস্তান্তর করা হয়। ফেরত আসা সায়েম বাগেরহাটের আব্দুস ছালামের ছেলে, আর শাহানাজ পিরোজপুরের শাজাহানের মেয়ে।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে নিজ নিজ পরিবারের হাতে তুলে দেওয়া হবে। বিজিবি জানায়, ভাল কাজের লোভ দেখিয়ে একটি পাচারকারী চক্র তাদের ভারতে পাচার করে। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। পরে কলকাতা নুরালী মেমোরিয়াল সোসাইটি নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে নেয়। দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগের মাধ্যমে ‘স্বদেশ প্রত্যাবাসন’ আইনে তারা দেশে ফিরে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ