Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মুহিদ্দিন আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন: ড. মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১০:৫৪ এএম | আপডেট : ১২:০৪ পিএম, ১ মার্চ, ২০২০

অবশেষে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হয়েছেন মুহিদ্দিন ইয়াসিন। রাজনীতির খেলায় হেরেই গেলেন মালয়েশিয়ার ঝানু রাজনীতিক, আধুনিক মালয়েশিয়ার রূপকার ড. মাহাথির মোহাম্মদ। এতে আজ রোববার সকালে সংবাদ সম্মেলনে মাহাথির মনের ক্ষোভ উগরে দিয়েছেন। বলেছেন, আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। বিশেষ করে মুহিদ্দিনের পক্ষ থেকে এটা বেশি করা হয়েছে। ইয়াইয়াসান আল বুখারিতে সংবাদ সম্মেলনে মাহাথির আরো বলেন, মুহিদ্দিন ইয়াসিন দীর্ঘদিন তার এই লক্ষ্য নিয়ে কাজ করছিলেন। এখন তিনি সেই বিশ্বাসঘাতকতায় সফল হয়েছেন। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন দ্য স্টার।

আজমিন আলীর ওপর তিনি হতাশ কিনা? এমন প্রশ্নের উত্তরে মাহাথির বলেন, আজমিনের নিজস্ব এজেন্ডা ছিল। এই পুরো এজেন্ডা ছিল তার। আর সে মুহিদ্দিনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছে তা নিয়ে। পাকাতান হারাপান জোটের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে মাহাথির বলেন, জরুরি ভিত্তিতে পাকাতান জোট পার্লামেন্টারি অধিবেশন ডাকবে। তিনি বলেন, আমরা দেখবো (এমপিদের পক্ষ থেকে) কার কত সংখ্যাগরিষ্ঠ সমর্থন আছে। ড. মাহাথির আরো বলেন, এখন থেকে বিরোধী অবস্থানে যাবে পাকাতান জোট।

এ অবস্থায় নিজের দল পার্তি প্রিবুমি বারসাতু মালয়েশিয়ার ভবিষ্যত কি হবে? এমন প্রশ্নের জবাবে মাহাথির বলেন, এটা এখন নির্ভর করে দলীয় সিদ্ধান্তের ওপর। তারা আমাকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করবে নাকি রাখবে সে সিদ্ধান্ত দল নেবে। বারসাতুর সংখ্যাগরিষ্ঠরা আমাকে চেয়ারম্যান হিসেবে প্রত্যাখ্যান করেছেন। ফলে কিছু একটা তো হতে যাচ্ছে। তারা এখন আনুষ্ঠানিকভাবে আমাকে বহিষ্কার করতে পারেন।



 

Show all comments
  • ABU ABDULLAH ১ মার্চ, ২০২০, ১২:১৩ পিএম says : 0
    আপনাকে অনেক সম্মান করতাম ও ভালবাসিতাম BUT আপনি নিজেই তো আনোয়ার ইব্রাহিমের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন আর এর জবাব সাথে সাথে পেলেন
    Total Reply(0) Reply
  • dr amin ১ মার্চ, ২০২০, ২:২৩ পিএম says : 0
    you betrayed with anwar ibrahim
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ