Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যেতে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন -পরিকল্পনামন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ৪:১৩ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটাকে পাল্টে দিয়েছেন। বাংলাদেশকে সমৃদ্ধি ও উন্নয়নের পথে নিয়ে যেতে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি মুজিববর্ষ ২০২০ এর ১ মার্চ রবিবার সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজে আব্দুল জব্বার জলিল অডিটোরিয়াম উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, সরকার শিক্ষার জন্য সর্বোচ্চ বিনিয়োগ করছে। আমরা একটি উন্নত শিক্ষিত সমাজ উপহার দিতে চাই। বিশেষ করে ছাত্রীদের জন্য শেখ হাসিনা অনেক সুযোগ সুবিধা প্রদান করেছেন। ছাত্রীদের জন্য কোন প্রকল্প আসলেই তিনি সেটা দ্রুত পাশ করে দেন।
এম এ মান্নান এমপি আরো বলেন, শেখ হাসিনার কল্যাণে পিছিয়ে পড়া সুনামগঞ্জকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। গোটা দেশটাকে আমরা এভাবেই এগিয়ে নিয়ে যেতে চাই। এ জন্য নতুন নতুন পরিকল্পনা দরকার। দক্ষিণ সুরমার কৃতি সন্তান পীর হবিবুর রহমানকে তিনি স্বরণ করে বলেন, এ মহান মানুষের নিকট আমি কৃতজ্ঞ। ছাত্র জীবনে তাঁর সহযোগিতা পেয়েছি। মন্ত্রী বলেন, দক্ষিণ সুরমার সঙ্গে প্রতিযোগিতায় ঠিকে থাকতে পারছেনা দক্ষিণ সুনামগঞ্জ। সবাই দক্ষিণ সুরমাকেই চিনে। দক্ষিণ সুনামগঞ্জের অনেক গুরুত্বপূর্ণ চিঠি এমনকি প্রকল্প ভুল করে দক্ষিণ সুরমায় চলে আসে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি দক্ষিণ সুনামগঞ্জ নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ করে নেব। দক্ষিণ সুরমা সরকারি কলেজের সকল দাবী ধাওয়া পূরণ করা হবে মন্তব্য করে মন্ত্রী বলেন, ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, খেলার মাঠ নির্মাণ, শহীদ মিনার নির্মাণ,শিক্ষার্থীদের জন্য ৩টি এবং শিক্ষকদের জন্য ২টি বাস ,বিজ্ঞানাগার নির্মাণ, ছাত্রছাত্রীদের জন্য হোস্টেল নির্মাণ, শিক্ষকদের জন্য হোস্টেল নির্মাণসহ বিভিন্ন রকম উন্নয়ন কাজের জন্য ২৫ কোটি বরাদ্ধ দেয়া হবে। এ সময় মঞ্চে উপস্থিত শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলীকে কলেজের উন্নয়নে এ প্রকল্প দ্রুত তৈরি করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেন। কলেজের অধ্যক্ষ মো. শামছুল ইসলামের সভাপতিত্বে ও কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক পলাশ রঞ্জন দাস এবং ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক শ্যামলী চক্রবর্ত্তীর যৌথ উপস্থাপনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. হারুনুর রশীদ, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও কলেজ অডিটোরিয়ামের দাতা বিশিষ্ট সমাজসেবী আব্দুল জব্বার জলিল। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদফতর সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল হাকিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা সাইফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আইরিন রহমান কলি, শিক্ষকদের পক্ষে অধ্যাপক সাব্বির আহমদ, ক্রীড়া কমিটির আহ্বায়ক রনক জাহান বেগম ও শিক্ষার্থী সাদিকুর রহমান হৃদয়। অতিথিবৃন্দ অনুষ্টানের শুরুতেই আব্দুল জব্বার জলিল অডিটোরিয়ামের উদ্ভোধন করেন। অনুষ্টানে কোরআন তেলাওয়াত করেন কলেজের শিক্ষার্থী হাফেজ তাহের আহমদ ও গীতা পাঠ করেন নিতাই পাল। এছাড়া ও অনুষ্টানে কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ