Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে সাম্প্রদায়িক দাঙ্গার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ৫:১৫ পিএম

ভারতের মুসলমানদের উপর সামপ্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন করেছে শাখা ছাত্র মৈত্রী। এছাড়া একই দাবিতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ। রোববার ক্যাম্পাসে পৃথকভাবে তারা এ কর্মসূচী পালন করে। এসময় তারা মুজিববর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণের তীব্র প্রতিবাদ জানায়।

রোববার বেলা সাড়ে ১১টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে ভারতের সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন করে শাখা ছাত্র মৈত্রী। এসময় সংগঠনটির সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু ও অন্যান্য নেতাকর্মীরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় তারা বলেন, “বর্তমান পৃথিবীতে বিভিন্ন ধর্ম-বর্ণ, জাতি পাওয়া যাচ্ছে কিন্তু মানুষ পাওয়া যাচ্ছে না। পৃথিবীর সর্বময় সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছে। পৃথিবীকে আসন্ন ধ্বংসের হাত থেকে রক্ষা করতে এ সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধ করতে হবে।”

এছাড়া দুপুর ১২ টায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টেন্টের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এসময় সংগঠনটির সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জিকে সাদিক সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় নেতাকর্মীরা সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধে ভারত সরকারের প্রতি আহবান জানান। এছাড়া ভারত সরকারকে এর মদদদাতা আখ্যা দিয়ে, নরেন্দ্র মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণের প্রতিবাদ জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ