Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

উচ্চশিক্ষায় ৫০ হাজার বৃত্তি দেবেন প্রধানমন্ত্রী ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ৬:৩৯ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান উচ্চ শিক্ষায় প্রবেশাধিকার বৃদ্ধিতে ৫০ হাজার বৃত্তির এহসাস আন্ডারগ্রাজুয়েট প্রথম পর্ব কাল সোমবার নির্ধারিত একটি অনুষ্ঠানে প্রদান করবেন। এজন্য ফেডারেল সরকার ২০ হাজার কোটি পাকিস্তানী রুপি আলাদা করে রেখেছে বলে পাকিস্তানী সংবাদমাধ্যমগুলো জানায়। -রেডিও পাকিস্তান, দ্য এক্সপ্রেস ট্রিবিউন, পিটিআই

দারিদ্র্য বিমোচন ও সামাজিক সুরক্ষা বিভাগের অধীনে ডা. সানিয়া নিশতার পরিচালিত প্রধানমন্ত্রীর এহসাস কর্মসূচির অংশ হিসেবে, আগামী চার বছরের মধ্যে সুবিধাবঞ্চিত পরিবার এবং অঞ্চল থেকে স্নাতকোত্তর শিক্ষার্থীদের ৫০ হাজার বৃত্তি প্রদান করা হবে। ‘উচ্চ শিক্ষায় প্রবেশাধিকার বৃদ্ধি’ এ বৃত্তিটির লক্ষ্য বলে জানায় রেডিও পাকিস্তান।

স্কলারশিপ টিউশনী এবং অন্যান্য ফি, এবং প্রয়োজনীয় ব্যয় কেটে একটি উপবৃত্তির আওতাভুক্ত করা হবে। ভবিষ্যত বছরগুলোতে বৃত্তির ধারাবাহিকতা শিক্ষার্থীর একাডেমিক কর্মক্ষমতা রক্ষণাবেক্ষণের উপর নির্ভর করবে।

লক্ষণীয় যে, বৃত্তির ৫০ শতাংশ মহিলা শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত এবং দুই শতাংশ বিশেষ প্রয়োজনীয় শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত। এহসাস স্কলারশিপ স্টিয়ারিং কমিটির তত্ত্বাবধায়ক অনুষ্ঠানটি পরিচালনা করবেন এবং এইচইসির চেয়ারম্যান ও বিআইএসপির চেয়ারপারসন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ