Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সোনারগাঁওয়ে মেঘনা গ্রুপের ৯ শিল্প কারখানা উদ্বোধন

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

সোনারগাঁওয়ে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের নবনির্মিত ৯টি শিল্প কারখানা উদ্বোধন করা হয়েছে। গত শনিবার দুপুরে মেঘনা ইকোনমিক জোনে ৩টি, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে ৩টি, আনন্দবাজারে ২টি ও মেঘনাঘাটে ১টি শিল্প কারখানার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এ সময় বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং বাংলাদেশ ফেডারেশন অব চেম্বার অ্যান্ড কমার্স (এফবিসিসিআই) এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, মেঘনা গ্রুপ দেশের অর্থনৈতিতে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলে এ ধারা বাহিকতা বজায় রাখার জন্য তিনি আহবান জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যে স্বাধীনতা দিয়ে গেছেন শুধু সোনার বাংলা গড়ার লক্ষ্য। আজ এ স্বাধীনতার কারণে আমরা চাকরি দিতে পারছি ও বড় বড় উদ্যোক্তা জন্ম হয়েছে। পৃথিবীর সবচেয়ে গতিশীল অর্থনীতি আমাদের। আজ দেশ উন্নতি হয়েছে যাদের অবদানে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল তাদের মধ্যে একজন।

নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আজ বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতো তাহলে আমরা স্বাধীনতা ৪৮ বছর পর নয় মেঘনা গ্রুপ ৩০ বছর আগেই প্রতিষ্ঠিত হতো। বঙ্গবন্ধু লক্ষ্য বাস্তবায়নের শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন। বর্তমানে আমাদের অর্থমন্ত্রী বিশ্বের শ্রেষ্ঠ অর্থমন্ত্রী। কোনো দেশের লোক আমাদের অর্থমন্ত্রীকে নিয়ে কোনো মন্তব্য করেনি যারা এ দেশকে পিছনে নিয়ে যেতে চায় শুধু তারাই সমালোচনা করেন। উদ্বোধন হওয়া প্রতিষ্ঠান গুলো হলো- মেঘনা সুগার রিফাইনারি লিমিটেড, সোনারগাঁ সিড ক্রাশিং মিলস্ লিমিটেড, মেঘনা বলপেন অ্যান্ড এক্সেসরিজ এমএফজি লিমিটেড, মেঘনা নুডলস অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি লিমিটেড, সোনারগাঁ প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফ্রেশ ওয়েল্ডিং ইলেকট্রোড্স অ্যান্ড ওয়্যার, মেঘনা ফ্রেশ এলপিজি লিমিটেড, সোনারগাঁ শিপ বিল্ডার্স অ্যান্ড ইয়ার্ড লিমিটেড, ফ্রেশ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড (ইউনিট-২), এই ৯টি শিল্প কারখানা প্রতিষ্ঠানে প্রায় ৪,০০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ