Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাড়ি নির্মাণের পুরো সমাধান মিলছে ইজিবিল্ডে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ৯:৩২ পিএম

গ্রাহকের রুচি ও চাহিদাসম্মত পণ্যের সমন্বয়ে তৈরি হচ্ছে গ্রাহকের জায়গায় তার নিজের বাড়ী। ক্রেতার নিজের পছন্দ অনুযায়ী বাড়ীর আর্কিটেকচারাল, স্ট্রাকচারাল, প্লাম্বিং ও ইলেকট্রিক্যাল ড্রয়িং পাবেন। তাছাড়া পাবেন মাটি পরীক্ষা (সয়েল টেস্ট) ও বাড়ী তৈরীর জন্য স্থানীয় কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমতি গ্রহণের জন্য পরামর্শ। শুধু তাই নয়, গৃহ ঋণ পাওয়ার ক্ষেত্রেও সহায়তা পাবে গ্রাহকরা। আর এই পুরো সমাধান মিলছে এখন দেশের জনপ্রিয় গৃহনির্মানের রিটেইল চেইনশপ ইজিবিল্ডে।

ইজিবিল্ড এর প্রধান পরিচালন কর্মকর্তা রাহাত জাহান শামীম বলেন, সব মানুষের জীবনে স্বপ্ন থাকে নিজের একটি বাড়ী থাকবে। এজন্য হয়তো অনেকের নিজের একখন্ড জমি আছে। কিন্তু আর্থিক সমস্যা, বাড়ী তৈরীর নকশাসহ প্রক্রিয়াগত জটিলতা এবং বিভিন্ন জায়গায় নির্মাণ সামগ্রী কেনার বিড়ম্বনায় অনেকে সাহস পাননা বাড়ী তৈরীর কাজ শুরু করতে। ইজিবিল্ডে আসলে গ্রাহকরা এ সকল সমস্যার সমাধান পাবেন।

তিনি বলেন, ২০১৬ সালে যাত্রা শুরু করে ইজিবিল্ড। তখন শুধু একটি বাড়ী নির্মাণের প্রয়োজনীয় পণ্য পাওয়া যেত। এরপর ক্রেতাদের চাহিদা অনুযায়ী আমরা একটি বাড়ী তৈরি জন্য যেসব সেবা প্রয়োজন, তার সবগুলো সেবাই যুক্ত করি।

শামীম আরো বলেন, পানি ও গ্যাস সরবরাহ, স্যানিটারি, বৈদ্যুতিক, কিচেন, নিরাপত্তা সরঞ্জাম, নির্মাণ ও অন্যান্য- এমন সাতটি ক্যাটাগরিতে বাড়ি নির্মাণের সব পণ্য রয়েছে ইজিবিল্ডে। ইজিবিল্ডের শোরুমগুলোতে রড, সিমেন্ট, টাইলস, বাথরুম ফিটিংস, পাইপ, ওয়াটার পাম্প, রং, দরজা, জানালাসহ প্রায় চার হাজার ধরনের পণ্য রয়েছে।

ইজিবিল্ড এর সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার এমদাদুল ইসলাম বলেন, বর্তমানে গৃহ ঋণ পাওয়া কঠিন। ইজিবিল্ডের প্রাহকদের জন্য কাজটি সহজ করতে আমরা দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি এর সাথে চুক্তি করেছি। এ চুক্তির অধীনে ইজিবিল্ডের গ্রাহকেরা সহজ শর্তে নানা ধরনের আকর্ষণীয় সুবিধাসহ ঋণ পাবেন। এ ক্ষেত্রে ইজিবিল্ডের গ্রাহকরা প্রচলিত হারের চেয়ে দশমিক পাঁচ শতাংশ কম সুদে সর্বোচ্চ ২৫ বছর মেয়াদে ঋণ পাবেন।

বর্তমানে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় ইজিবিল্ডের এর ১০টি শোরুম রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজিবিল্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ