Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোদিকে এনে মুজিববর্ষকে প্রশ্নবিদ্ধ করবেন না : পীর সাহেব চরমোনাই

ভারতে মুসলিম গণহত্যার প্রতিবাদে ৪ মার্চ ঢাকায় বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মুসলমনাদের রক্তে রঞ্জিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এনে মুজিববর্ষ অনুষ্ঠানকে প্রশ্নবিদ্ধ না করতে সরকারের প্রতি আহŸান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, মোদির ইন্ধনে দিল্লিতে মুসলমানদের বাড়ী-ঘর মসজিদ মাদরাসায় অগ্নিসংযোগ ও লুটতরাজ করে অসংখ্য মুসলমানকে হত্যা ও নির্যাতন করে মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। প্রতিনিয়ত মুসলমানদের পৈশাচিকভাবে হত্যা করছে।
পীর সাহেব বলেন, মুসলমানদেরকে দেশ ছাড়া করার হীন উদ্দেশ্যে মুসলিম বিরোধী নাগরিকত্ব বিল পাশ করেছে। যখন তখন যাকে তাকে হত্যা, গ্রেফতার ও নির্যাতন করা হচ্ছে। এই মোদি সরকার বর্তমান সময়ের ইন্টারন্যাশনাল টেরোরিস্ট ও মুসলিম উম্মাহর চরম দুশমন। কাজেই তাকে এনে মুজিববর্ষ পালন করে ইতিহাসের নিকৃষ্টতম কাজ করবেন না। তিনি বলেন, প্রয়োজনে বায়তুল্লাহর ইমামকে দাওয়াত দিয়ে এনে তাকে দিয়ে দোয়া করালে শেখ মুজিবের আত্মা শান্তি পাবে। পীর সাহেব আগামী ৪ মার্চ বুধবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে দিল্লীতে মুসলিম গণহত্যা ও মসজিদ মাদরাসা বাড়ী ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ সফল করার আহবান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ