Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। গতকাল রোববার চবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়। আহতদের মধ্যে অ্যাকাউন্টিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মেহেদী হাসান রাফি, মিলন, পাভেলসহ ছয়জনকে চবি মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, অভ্যন্তরীণ বিরোধে অ্যাকাউন্টিং বিভাগের কয়েকজন ছাত্রের মধ্যে প্রথমে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে শাটল ট্রেনের বগিভিত্তিক চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার গ্রুপের নেতাকর্মীরা (সিএফসি) সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীদের মারধর করে। এর জেরে কলা ঝুপড়িতে সিক্সটি নাইনের কর্মীরা সিএফসির কর্মীদের পাল্টা মারধর করে। ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে হামলা, পাল্টা হামলায় ছড়িয়ে পড়ে সংঘর্ষ। এতে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
পরে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা শাহ আমানত হলে ও সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলে অবস্থান নেয়। সেখানে উভয় গ্রুপের নেতাকর্মীরা কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় উভয় গ্রুপের হাতে দেশীয় ধারালো অস্ত্রও দেখা গেছে। দুই পক্ষের নেতারা সংঘর্ষের জন্য একে অপরকে দায়ী করেন।
চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের নেতাকর্মীরা চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সিক্সটি নাইনের নেতাকর্মীরা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি

৭ জানুয়ারি, ২০২১
৫ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ