Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরবনে অস্ত্র-গুলিসহ ২ বনদস্যু আটক, অপহৃত ৩ জেলে উদ্ধার

সাতক্ষীরা থেকে আবদুল ওয়াজেদ কচি | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১১:১১ এএম

সুন্দরবনে অভিযান চালিয়ে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর সদস্য গোলাম মোল্যা (৩৬) ও জালাল উদ্দীন (৫০)কে আটক করেছে কোস্ট গার্ডের কৈখালী কন্টিজেন্টের সদস্যরা।

রোববার (১ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ সংলগ্ন সীমান্ত নদী রায়মঙ্গলের মোহন্তখালী খাল থেকে তাদেরকে আটক করা হয়।

এসময় বনদস্যুদের হাতে জিম্মি থাকা জেলে বাবলু গাজী, শহীদ হোসেন এবং রেজাউল ইসলামকে উদ্ধার করা হয়।

আটক হওয়া দুই বনদস্যু গোলাম মোল্যা বাগেরহাটের রামপাল উপজেলা সদর ও জালাল উদ্দীন ভারতের বাসিন্দা।

এছাড়া উদ্ধার হওয়া জেলেরা যথাক্রমে শ্যামনগর উপজেলার কালিঞ্চি ও হরিনগর গ্রামের বাসিন্দা বলে স্থানীয় ইউপি সদস্য আব্দুল হামিদ নিশ্চিত করেন।

কোস্ট গার্ড এর পেটি অফিসার নজরুল ইসলাম জানান, তিন দিন আগে সুন্দরবনে মাছ শিকারে যেয়ে বনদস্যুদের হাতে অপহরণের শিকার হয় কালিঞ্চি গ্রামের দুই জেলে। অপহৃত জেলেদের পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি সদস্যসহ আরও কিছু জেলেকে নিয়ে তারা সুন্দরবনে অভিযানে যান। এক পর্যায়ে রোববার রাত সাড়ে ৯টার দিকে তারা সীমান্ত নদী রায়মঙ্গলের মোহন্তখালী খালের মধ্য থেকে তিন জেলেকে উদ্ধারসহ দুই বনদস্যুকে আটক করতে সক্ষম হন।

শ্যামনগর থানা পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে আটক দুই বনদস্যুর বিরুদ্ধে অস্ত্র ও দস্যুতার অভিযোগ পৃথক মামলার কথা নিশ্চিত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ