Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোদিকে প্রতিহতের ঘোষণায় বিব্রত নয় সরকার : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৩:৫০ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসা প্রতিহত করার ঘোষণা দিয়েছে বিভিন্ন দল ও সংগঠন। তবে মোদিকে এই প্রতিহতের ঘোষণায় সরকার বিব্রত নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সোমবার (২ মার্চ) সচিবালয়ে মন্ত্রীর দফতরে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, মোদিকে প্রতিহতের ঘোষণায় সরকার বিব্রত নয়। তবে যারা এটা করছেন, ঠিক করছেন না। মুজিববর্ষ উপলক্ষে মোদিকে স্বাগত জানানো তাদের উচিত।

মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর চূড়ান্ত করতে আজ সকাল ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান হর্ষ বর্ধন শ্রিংলা।

এরপর হোটেল সোনারগাঁওয়ে ‘বাংলাদেশ-ভারত : একটি প্রতিশ্রুতিবদ্ধ ভবিষ্যৎ’ শীর্ষক এক সেমিনারে শ্রিংলা বলেন, আসামে যে নাগরিকপঞ্জি (এনআরসি) হালনাগাদ করা হয়েছে, সেই প্রক্রিয়াটি পুরোপুরিই ভারতের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের জনগণের ওপর ওই প্রক্রিয়ার কোনো প্রভাব থাকবে না।



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ২ মার্চ, ২০২০, ৫:৪৫ পিএম says : 0
    বিব্রতবোধ কাকে বলে তাহা আমামীলীগ বুজেনা মুসলমানেরা মোদিকে প্রতিহত করবেই
    Total Reply(0) Reply
  • Sara Ahmed ২ মার্চ, ২০২০, ৬:৫৫ পিএম says : 0
    "In the raising of the humanity, there is a no finishing line." - HH
    Total Reply(0) Reply
  • Md. Nurul Amin Chowdhury ২ মার্চ, ২০২০, ৭:০৪ পিএম says : 0
    ভারতীয় নেতৃত্বের কথা আর বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। তাই তাঁরা বাংলাদেশীদের হৃদয়ে স্থান করে নিতে পারছেননা। তাঁদের প্রতিহিংসার রাজনীতির ফসল : সারা ভারত অশন্তির আগুনে জ্বলছে, দিল্লী জ্বলছে, মসজিদ পুড়ছে, নারী-শিশু, আবালবৃদ্ধবনিতাকে নির্মমভাবে হত্যা করা হচ্ছে। এটা সৌহার্দের পরিচয়ও নয়, প্রমাণও নয়; এটা মানবতার প্রতি তাদের চরম উপহাস।
    Total Reply(0) Reply
  • Anwar ২ মার্চ, ২০২০, ৭:০৮ পিএম says : 0
    মোদিকে না আসার জন্য অনুরোধ করা হলো ।
    Total Reply(0) Reply
  • *হতদরিদ্র দীনমজুর কহে* ২ মার্চ, ২০২০, ১০:০৭ পিএম says : 0
    মোদিকে প্রতিহত করার ঘোষনায় বিব্রত নয় সরকার।সত্যি এমন ঘটমান ঘটনা যদি বাংলাদেশে ঘটতো তা হলে মোদি সরকার কি বিব্রত না হয়ে পারতেন???নিশ্চয়ই না। খড়গ হস্ত হতেনবৈকি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ