Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এলজিইডির প্রধান প্রকৌশলী হলেন মতিয়ার রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৫:০৭ পিএম

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করেছেন মো. মতিয়ার রহমান। তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে সদর দপ্তর এলজিইডিতে কর্মরত ছিলেন। প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্যের স্থলাভিষিক্ত হলেন তিনি।

আজ সোমবার এলজিইডি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকৌশলী মতিয়ার রহমান ১৯৮৮ সালের ২৬ সেপ্টেম্বর সহকারী প্রকৌশলী হিসেবে তৎকালীণ এলজিইবিতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি এলজিইবিতে পিএসসির মাধ্যমে নিয়োগকৃত প্রথম ব্যাচের একজন কর্মকর্তা।

তিনি ২০১০ সালে নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের জুন মাসে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে ঢাকা অঞ্চলের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের নভেম্বর মাসে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি পেয়ে ঢাকা বিভাগ ও এলজিইডি সদর দপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর (পরিকল্পনা, ডিজাইন ও গবেষণা) দায়িত্ব পালন করেন। তিনি এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীদের মধ্যে জ্যেষ্ঠতম।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার তবিরকাঠি গ্রামের মতিয়ার রহমান পেশাগত উৎকর্ষ ও দক্ষতা সম্প্রসারণের লক্ষ্যে আমেরিকা, কানাডা, জার্মানি, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকাসহ এশিয়া মহাদেশের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিইডি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ