Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে অবৈধ বালু উত্তোলনের দায়ে এক লক্ষ টাকা জরিমানা, যন্ত্রপাতি আটক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৫:১৯ পিএম

গতকাল সোমবার (২ মার্চ) সকাল ১০টায় সিলেটের ওসমানীনগর উপজেলাধীন কুশিয়ারা নদীর শেরপুর ব্রিজ নিকটবর্তী এলাকায় নিয়মিত অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে নগদ এক লক্ষ টাকা জরিমানা, বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ডেজার মেশিন ও নৌকাসহ দেড় লক্ষ সেফটি বালু জব্দ করা হয়েছে। অভিযান পরিচালনা করেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রেট মোছা: তাহমিনা আক্তার। এ সময় উপস্থিত ছিলেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারক।

জানা যায়, ওসমানীনগর উপজেলার শেরপুর এলাকাধীন কুশিয়ারা নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী মহল। এতে মহাসড়কের শেরপুর ব্রীজ ঝুকিপূর্ণ হয়ে উঠে এবং নদী ভাঙ্গনের আতংকে দিন যাপন করেন নদী পাড়ের মানুষ।

সোমাবার সকাল ১০টার দিকে ঘটনাস্থলে ‘নিয়মিত অভিযান’ পরিচালনা করে ওসমানীনগর উপজেলা প্রশাসন। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে আটক করা হয়। আটকৃতরা হচ্ছে, চট্রগ্রামের নাসিরনগর থানার আব্দুল হকের ছেলে জহুর মিয়া (৩৫) ও একই এলাকার সৈয়দ মিয়ার ছেলে আনিরুজ্জামান (২৫)। জব্দ করা হয় ডেজার মেশিন, নৌকা ও দেড় লক্ষ সেফটি বালু। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট নগদ এক লক্ষ টাকা জরিমানা আদায়ের মাধ্যমে আটকৃতদের ছেড়ে দেন। জব্দকৃত মালামাল সাদিপুর ইউপির ৯ নং ওয়ার্ডের মেম্বার এসাম উদ্দিনের জিম্মায় রাখা হয়েছে এবং জব্দকৃত দেড় লক্ষ সেফটি বালু ৭ নং ওয়ার্ড মেম্বার কাজী জিলু মিয়ার জিম্মায় রাখা হয়েছে।
এব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী অফিসার মোছা: তাহমিনা আক্তার নগদ এক লক্ষ টাকা জরিমানা ও আটকের সত্যতা স্বীকার করে বলেন, এ অভিযান অব্যবাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ