Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাসীদের অর্থ দিয়ে দেশের অর্থনীতি সচ্ছল থাকে

অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় অর্থায়নে গতকাল সোমবার বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যাড. মো. নুরুল আমিন রুহুল এমপি। মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার এএম জহিরুল হায়াতের সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর মেরিন টেকনোলজির অধ্যক্ষ প্রকৌশল মো. আকরাম আলী।
সেমিনারে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, মতলব উত্তর উপজেলা আ.লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন, কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর সাথে জড়িত তাদের সচেতন করতে হবে। দক্ষতা ও সচেতনতার অভাবে মানুষ প্রতারণা শিকার হয়। প্রতারণা হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে হবে। যাচাই-বাছাই করে বিদেশে যাওয়ার টাকার লেনদেন করতে হবে। তিনি আরও বলেন, প্রবাসি ভাইয়েরা পদে পদে হয়রানির শিকার হয়। এ সকল হয়রানি বন্ধ করতে হবে। তাদের উপার্জিত অর্থ দিয়ে বাংলাদেশের অর্থনীতি সচ্ছল থাকে। কিন্তু আমরা অনেকেই তাদের যথাযথ সম্মান করি না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসিদের হয়রানি বন্ধে কার্যকর ভূমিকা গ্রহণ করেছেন এ সকল তথ্য তাদের মাঝে ছড়িয়ে দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী অর্থ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ